David Warner: অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ট্রিপল সেঞ্চুরি করে ইতিহাসে ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার (Photo Credits: Getty Images)

অ্যাডিলেড, ৩০ নভেম্বর: পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন অনবদ্য ট্রিপল সেঞ্চুরি করে তাক লাগালেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner। দিন-রাতের এই টেস্ট হচ্ছে অ্যাডিলেডে (Adelaide)। ওয়ার্নার যে শুধু ট্রিপল সেঞ্চুরি করলেন তা নয়, তার সঙ্গে করে ফেললেন কয়েকটি রেকর্ডও। দিন-রাতের টেস্টে তিনিই এখন সর্বোচ্চ রানের মালিক। ভেঙে ফেললেন আজহার আলির (Azhar Ali) সর্বোচ্চ রানের রেকর্ডকে। এর সঙ্গে ওয়ার্নার এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের রেকর্ড করে পেছনে ফেললেন বিরাট কোহলিকে (Virat Kohli)। গত মাসেই পুনেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ২৫৪ রানের ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তার মধ্যে ছিল ৩৩টি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি। এদিন ৩৭টি বাউন্ডারির সাহায্যে ৩৮৯ বলে ম্যাজিক ফিগারে পৌঁছলেন ওয়ার্নার।

এতদিন টেস্টে ওয়ার্নারের সর্বাধিক রান ছিল ২৫৩। যা ২০১৫ সালে পারথে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এসেছিল। সেই ইনিংসকেও টপকে গেলেন তিনি। এর আগে অ্যাশেজে একেবারেই ছন্দে ছিলেন না ওয়ার্নার। কিন্তু ঘরের মাঠে টেস্টে স্বমূর্তিতে দেখা যাচ্ছে তাঁকে। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ঘোষণা করল ৫৮৯-৩-এ, যেটা দিন-রাতের টেস্টে সর্বোচ্চ রান। ৪১৮ বললে ৩৩৫ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার মধ্যে রয়েছে ৩৯টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। এটাই ওয়ার্নারের টেস্টের সেরা ইনিংস। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পার্থে ২০১৫ সালে ২৫৩ রানের ইনিংসটি ছিল তার সর্বোচ্চ। আরও পড়ুন: Live Cricket Streaming of Australia vs Pakistan: অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে কোথায় দেখবেন লাইভ ম্যাচ? হাতেগরম লাইভ স্কোরই বা মিলবে কোথায় জেনে নিন

এর আগে এর আগে দিন-রাতে টেস্টে ৩০২ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ছিল আজহার আলির যাঁকে ছাঁপিয়ে গেলেন ওয়ার্নার। ওয়ার্নার একমাত্র ব্যাটসম্যান যিনি অ্যাডিলেড ওভালে ট্রিপল সেঞ্চুরি করলেন। এর আগে এই মাঠে সেরা রান ছিল ১৯৩২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডন ব্র্যাডম্যানের (Don Bradman) অপরাজিত ২৯৯। প্রথমদিন ওয়ার্নার থেমেছিল ১৬৬ রানে। দিন-রাতের টেস্টে একদিনে এটাই সর্বোচ্চ রান। এর আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের আজহার আলির ১৫৬ রান যা তিনি ২০১৬তে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেছিলেন। এই টেস্টের আগে দিন-রাতের টেস্টে ওয়ার্নারের মোট রান ছিল ১৯৯, গড় ২৪.৮৭।