ICC World Cup 2019: ভারতের বিরুদ্ধে নবি-রশিদ খানের রান আউট মিসের সুযোগ হাতছাড়াটা দেখলে অবাক হবেন (দেখুন ভাইরাল ভিডিও)
রশিদ খান (Photo Credits: Getty Images)

সাউদাম্পটন, ২২ জুন: কমেডি অফ এররস। এভাবেই আজ, শনিবার সাউদাম্পটনে ভারত- আফগানিস্তান ম্যাচে গুলাম নবি ও রশিদ খান যুগলবন্দির এক সহজ রান আউটের সুযোগ হাতছাড়াটা করতে দেখলে অবাক হতে হয়। ভারতীয় ইনিংসের তখন ৪৫তম ওভার চলছে। আফগান স্পিনার গুলাম নবি-র বলে ব্যাট করছিলেন এমএস ধোনি। সেই সময় ধোনির স্ট্রাইক রেট একেবারে খারাপ ছিল।

শেষবার আফগানিস্তানের বিরুদ্ধে যখন ভারত খেলেছিল, সেই ২০১৮ এশিয়া কাপের লিগের খেলায় বিরাট কোহলি, রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্বে দিয়েছিলেন মাহি। সেই মাহি আজ ৪৫তম ওভারে ব্যাট করছিলেন আফগান স্পিনার রশিদ খানের বলে।

অন্য প্রান্তে থাকা ধোনি- কেদার যাদবের মধ্যে ভুল বোঝাবুঝির জেরে নিশ্চিত রান আউটের মুখে পড়েছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু রশিদ খান কিছুটা দৌড়ে বল ধরে নেন, আর কেদার যাদব ততক্ষণে ক্রিজ ছেড়ে অনেকটা এগিয়ে গিয়েছেন। আরও পড়ুন-ICC World Cup 2019: প্রথমবার চলতি বিশ্বকাপে ব্যর্থ ভারতীয় ব্যাটিং, উদ্বেগের ২২৪-এ আটকে গেলেন বিরাট কোহলিরা

একেবারে নিশ্চিত রান আউটের মুখে পড়ে একেবারে দৈবাত্॥ রান আউটের হাত থেকে বেঁচে ফেরেন কেদার। কারণ রশিদের থ্রো নবি ধরতেই পারেনি। দেখুন সেই ভিডিও

এই প্রথমবার চলতি বিশ্বকাপে ব্যর্থ হলেন ভারতীয় ব্যাটসম্যানরা। শনিবার সাউদাম্পটনে টুর্নামেন্টে একমাত্র অপরাজিত দলের তকমা নিয়ে খেলে নেমে ভারতীয় দল তাদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে করল মাত্র ২২৪ রান। যে রানটা ওয়ানডে ক্রিকেটে প্রথমে ব্যাট করা মানে হারের ঝুঁকি থেকেই যায়। বিরাট কোহলি আর কেদার যাদব ছাড়া ভারতীয় ব্যাটসম্যানরা আজ আফগান বোলারদের সামনে সফল হননি।

গত ম্যাচে ইংল্যান্ডের কাছে ৩৯৭ রান হজম করার পর আজ আফগান বোলাররা ঘুরে দাঁড়ালেন। ২ উইকেটে ১২২ থেকে ৪ উইকেটে ১৩৫ হওয়াটা ক্ষতি হয়ে যায় ভারতের। তার চেয়েও বড় ক্ষতি হয়ে যায় লোয়ার অর্ডারের সেভাবে কিছু করতে না পারাটা। পাকিস্তান ম্যাচে...।