ক্যান্সারকে হারানো ৮ বছরের শ্রীরামপুরের ছেলে বিশ্বমঞ্চে জিতল সোনা
টিটিতে সোনা ক্যান্সারকে হারানো ৮ বছরের অরণ্যতেষের। (Photo Credits: Twitter)

কলকাতা, ১৫ জুলাই: Aronyatesh Ganguly। জীবনে ফিরে আসার লড়াইয়ে সোনার পদকটা আগে জিতেছিল আট বছরের ছোট্ট ছেলেটা। আর এবার বিশ্ব টেবিল টেনিসের আসরে সোনা জিতে চমকে দিল শ্রীরামপুরের ৮ বছরের অরণ্যতেষ গাঙ্গুলি। মস্কোয় আয়োজিত শিশুদের বিশ্ব গেমসে (World Childern's Game) টিটিতে সোনা জিতল শ্রীরামপুরের ছেলে। যে অরণ্যতেষ ক্যান্সারকে হারিয়ে জীবনে ফিরে এসেছিল।

ক্যান্সারকে হারিয়ে যেসব শিশু জীবনে ফেরে তাদের নিয়ে রাশিয়ার রাজধানী মস্কোয় ৪-৭ জুলাই হয়েছিল এই বিশ্ব গেমস। এই গেমস মোট ৬টা বিভাগে খেলা হয়েছিল- ফুটবল, সাঁতার, রাইফেল শ্য়ুটিং, দাবা, অ্যাথলেটিক্স এবং টেবিল টেনিস। ৮ বছরের অরণ্যতেষ দুনিয়ার বিভিন্ন দেশের ক্যান্সার জয়ী শিশুদের হারিয়ে সোনা জেতে। আরও পড়ুন-এমন কী কলম, কালি ফুরোলে মাটিতে পুঁতে চারাও পাবেন?

চোখে জল নিয়ে অরণ্যতেষের গর্বিত মা জানাল, '' ও অনেক কষ্ট পেয়েছে ছোট থেকে। এই সোনা জিতে ও সবাইকে গর্বিত করেছে। ওর মতই আমরা দারুণ উত্তেজিত।''অরণ্যতেষ-এর মা কাবেরী দেবী মস্কোয় ছেলের সঙ্গে ছিলেন।

২০১৬ সালে অরণ্যতেষ-এর যখন পাঁচ বছর বয়স, তখন ওর মারণ রোগ ক্যান্সার ধরা পড়ে। মুম্বইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ডাক্তারদের মরিয়া চেষ্টার পর ২০১৮ সালে ও ক্যান্সার মুক্ত হয়ে ও সুস্থ জীবনে ফেরে।

ভারত থেকে মোট ১০ জন ক্যান্সার জয়ী শিশু মস্কোয় আয়োজিত এই গেমসে অংশগ্রহণ করেছিল। অরণ্যতেষই ছিল বাংলার একমাত্র প্রতিনিধি। খেলা পাগল অরণ্যতেষ ৬টি বিভাগেই অংশ নিয়েছিল।