স্লোভাকিয়ায় বর্তমান রাষ্ট্রপতি, জাতীয়তাবাদী নেতা পিটার পেলেগ্রিনি পুনরায় রাষ্ট্রপতি নির্বাচনে জয়লাভ করেছেন। তিনি নির্দল প্রার্থী ইভান কোরসককে পরাস্ত করেন। মোট প্রাপ্ত ভোটের মধ্যে পিটার ৫৩ শতাংশ ও কোরকক ৪৭ শতাংশ ভোট পেয়েছেন। কোরকক পরাজয় স্বীকার করেছেন এবং বিজয়ীকে অভিনন্দন জানিয়েছেন।

১৯৯৩ সালে চেকোস্লোভাকিয়া বিভক্ত হওয়ার পর দেশটি স্বাধীনতা লাভের পর থেকে পিটার পেলেগ্রিনি স্লোভাকিয়ার ষষ্ঠ রাষ্ট্রপতি হিসাবে নিযুক্ত হলেন। পেলেগ্রিনি পপুলিস্ট প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ঘনিষ্ঠ মিত্র।অন্যদিকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ে প্রতিবেশী ইউক্রেনের একজন কট্টর সমর্থক মিঃ চাপুতোভা দ্বিতীয় মেয়াদের জন্য থাকতে চাননি।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)