Mehbooba Mufti On Restoration Of Article 370: কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর লড়াই চলবে, মুক্তি পেয়েই বললেন মেহবুবা মুফতি
মেহবুবা মুফতি (Photo Credit: IANS)

শ্রীনগর, ১৪ অক্টোবর: মুক্তি পেয়েই জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ফেরানোর লড়াই জারি থাকবে বলে জানিয়ে দিলেন মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। ১৪ মাস পরে আটক থাকার পর গতকালই মুক্তি পেয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুক্তি পেই তিনি বলেন, "কাশ্মীরের ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহার বেআইনি। কাশ্মীর ইশু সমাধানের জন্য লড়াই চলবে।”

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে গত বছরের ৫ অগাস্ট দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করেছিল কেন্দ্রীয় সরকার। এই বিষয়ে মেহবুবা বলেন, ৩৭০ ধারা প্রত্যাহারের কেন্দ্রের সিদ্ধান্তটি ছিল দিনের আলোয় ডাকাতি। তিনি বলেন, আমাদের সবাইকে প্রতিশ্রুতি দিতে হবে যে আমরা গত বছর ৫ অগাস্ট অবৈধ, অগণতান্ত্রিক ও অসাংবিধানিকভাবে যা ছিনিয়ে নেওয়া হয়েছে তা ফিরিয়ে নেব। আমাদের কাশ্মীর ইশু সমাধানের জন্যও কাজ করতে হবে, যার জন্য হাজার হাজার মানুষ নিজের প্রাণ দিয়েছেন।" আরও পড়ুন: Hyderabad Rains: প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি হায়দরাবাদে, মৃত ১১

পিডিপি নেত্রী বলেন, "এটি সহজ কাজ হবে না কারণ এই পথে অসুবিধা হবে। তবে আমাদের অবিচল এবং দৃঢ় সংকল্পই এই সংগ্রামে আমাদের সহযোগী হবে।" বিভিন্ন জেলে বন্দী কাশ্মীরিদের মুক্তি দাবিও করেছেন মেহবুবা। তিনি বলেন, "যেহেতু আমাকে মুক্তি দেওয়া হয়েছে, দেশব্যাপী বিভিন্ন কারাগারে বন্দী অন্য সকল ব্যক্তিদের (কাশ্মীর থেকে) মুক্তি দেওয়া উচিত।"