Arvind Kejriwal: করোনার টিকা নেই, কেউ টিকাকেন্দ্রে এসে ভিড় জমাবেন না, আবেদন কেজরির
অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি, ৩০ এপ্রিল: দিল্লি সরকারের কাছে কোভিড (COVID 19) প্রতিরোধক ভ্যাকসিন নেই। বৃহস্পতিবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সাংবাদিক সম্মেলনে এমনই জানান। বৃহস্পতিবারের পর শুক্রবার ফের বিষয়টি নিয়ে মুখ খুলল দিল্লি সরকার। দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, তাঁদের কাছে এখনও ভ্যাকসিনের কোনও যোগান নেই। ভ্যাকসিনের (Vaccine) জন্য প্রতিনিয়ত সংশ্লিষ্ট কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ১ মে-র মধ্যে তাঁদের কাছে করোনার টিকা এসে পৌঁছবে বলে আশা প্রকাশ করেন কেজরিওয়াল।

পাশাপাশি তিনি আরও জানান, করোনার (Corona) টিকা কোভিশিল্ডের ৩ লক্ষ ডোজ তাঁদের কাছেই প্রথমে এসে পৌঁছবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

এসবের পাশাপাশি কেজরিওয়াল (Arvind Kejriwal) আরও জানান, ভ্যাকসিনের জন্য কেউ প্রকাশ্যে লাইনে দাঁড়াবেন না। ভ্যাকসিন এলে তার সম্পূর্ণ ব্যবস্থা করে ঘোষণা করা হবে। অ্যাপের মাধ্যমে ভ্যাকসিন নেওয়ার জন্য যাঁরা আবেদন করবেন, শুধুমাত্র তাঁরাই টিকা কেন্দ্রে এসে লাইনে দাঁড়াতে পারবেন বলেও স্পষ্ট জানানো হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী তরফে।

আরও পড়ুন: Sreelekha Mitra: বুথ ফেরৎ সমীক্ষার ফল নিয়ে মুখ খুললেন শ্রীলেখা

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে দিল্লি কার্যত 'মৃত্যুনগরীর' রূপ নিয়েছে। রাজধানীর সমস্ত শ্মশানগুলি যেমন উপচে পড়ছে, তেমনি প্রিয়জনদের দেহ রেফ্রিজারেটারের মধ্যে নিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে অনেককে। সরকার যখন রোগীদের বাঁচাতে অক্সিজেনের ব্যবস্থা করতে পারছে না, সৎকারের জন্য যেন জায়গা করে দেয় বলে অনেকে আবেদন করছেন। এমনকী জায়গার অভাবে শ্মশানের পার্কিং লটেও মৃতদেহ সৎকার করতে দেখা যাচ্ছে অনেককে। যে ছবি প্রকাশ্যে উঠে আসতেই, চোখে জল ধরে রাখতে পারেননি এ দেশের আপামর মানুষ।