West Bengal Assembly Election 2021 :  করোনার দাপট, প্রধানমন্ত্রীর মিছিল নিয়ে কড়া সিদ্ধান্ত বিজেপির
বেঠকে জেপি নাড্ডা

দিল্লি, ২০ এপ্রিল : রাজ্যে সবে শেষ হয়েছে পঞ্চম দফার ভোট (West Bengal Assembly Election 2021)। বাকি রয়েছে আরও তিন দফা। করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে গোটা দেশ জুড়ে থাবা বসাচ্ছে, তাতে রাজনৈতিক মিটিং, মিছিল কীভাবে হবে, তা নিয়ে কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে নেতাদের। করোনার (Corona) জেরে এবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল গেরুয়া শিবিরের (BJP) তরফে।

পশ্চিমবঙ্গে যে তিন দফা ভোটগ্রহণ বাকি রয়েছে এবারের নির্বাচনে, তার জন্য জারি হল নতুন নিয়ম। করোনার জেরে এবার থেকে বিজেপি আর কোনও বড় মিটিং, মিছিল করবে না। ছোট ছোট মিটিং করে ভোটের প্রচার করা হবে। পরবর্তী দফার ভোটের আগে কীভাবে বিজেপি নিজেদের সভা করবে, প্রচার করবে, তা নিয়ে মঙ্গলবার আলোচনায় বসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

আরও পড়ুন : Ahmedabad Covid hospital : 'কেমন আছিস বাবা?' কোভিড হাসপাতালের বাইরে দাঁড়িয়ে মৃত ছেলেকে ফোন মায়ের

জানা যাচ্ছে, এবার থেকে প্রধানমন্ত্রী মোদী (PM Modi)পশ্চিমবঙ্গে যে মিটিং, মিছিল করবেন, সেখানে ৫০০ জনের বেশি মানুষ হাজির হতে পারবেন না। মিছিলে হাজির প্রত্যেকের মুখে যাতে মাস্ক থাকে, সে বিষয়েও করা হবে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। প্রধানমন্ত্রীর পাশাপাশি অন্য মন্ত্রীদের মিছিল, সমাবেশের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে বিজেপির তরফ থেকে।

এদিকে করোনার জেরে মিটিং, মিছিল নিয়ে আগেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় বাম (Left) এবং তৃণমূল কংগ্রেস (TMC)। করোনা রুখতে এবার থেকে ছোট ছোট মিটিং করা হবে বলে জানানো হয় বামেদের তরফে। যার জেরে আকাশবাণী এবং দূরদর্শনে সৃজন, মীনাক্ষী, দিপ্সীতারা প্রচার শুরু করেন।

অন্যদিকে মমতা বন্দ্য়োপাধ্যায়ও (Mamata Banerjee) জানিয়ে দেন, এবার থেকে ছোট ছোট মিটিং, মিছিল করবে তৃণমূল কংগ্রেস। করোনা রোধ করতেই বড় জনসমাবেশ না করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তৃণমূল কংগ্রেস নেত্রী।