COVID-19: করোনায় আক্রান্ত উত্তরপ্রদেশে সাফারি পার্কের ২ সিংহ
প্রতীকী ছবি (Photo Credits: Video Screengrab/ @WildIndia1/ Twitter)

এটাওয়াহ, ৮ মে: ভারতে ফের করোনা হানা (COVID-19) পশুর (Animal) শরীরে। উত্তরপ্রদেশে (Uttar Pradesh) অবস্থিত এটাওয়াহ সাফারি পার্কে (Etawah Safari Park) করোনায় আক্রান্ত ২ সিংহ। বাকি আরও কিছু পশু করোনায় আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা। করোনা উপসর্গ থাকার কারণে তাদের পরীক্ষা করা হয়। করোনার রিপোর্ট পজিটিভ এলে তাদেরকে আইসোলেশনে রাখা হয়। অন্যান্য পশুদের যাতে সংক্ৰমণ না ছড়ায় তার সম্পূর্ণ খেয়াল রাখছে সাফারি পার্ক কর্তৃপক্ষ।

এর আগে হায়দরাবাদের চিড়িয়াখানায় ৮ টি সিংহের শরীরে মেলে করোনা ভাইরাসের হদিশ। এটাওয়াহ সাফারি পার্ক কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে জানায়, ১৬ টি এশীয় সিংহের আরটি-পিসিআর টেস্ট পশু চিকিৎসালয়ে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার একটি সিংহের করোনা রিপোর্ট পজিটিভ আসে। আরও একটির তখনও উপসর্গ ছিল। পরে পজিটিভ রিপোর্ট আসে। বাকি ১২ টির রিপোর্ট নেগেটিভ। আরও পড়ুন, দিল্লির হাসপাতালগুলিতে অক্সিজেন, বেডের অভাব যেন না হয়, নির্দেশ কেজরিওয়ালের

পশু চিকিৎসাকেন্দ্র আইভিআরআই হাসপাতালের জয়েন্ট ডিরেক্টর চিকিৎসক কেপি সিং জানান, কোনও করোনায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার কারণে এই সিংহ ২টি আক্রান্ত হয়েছে। সাফারি পার্কে আসা কোনও দর্শনার্থী, কোনও পার্ক কর্তৃপক্ষ, সদস্য যিনি করোনা আক্রান্ত ছিলেন তাদের থেকেই সিংহ ২টির সংক্ৰমণ হয়েছে বলে খবর।