TN Board Exam 2021: পরীক্ষা বাতিল, নবম, দশম এবং একাদশ শ্রেণির পড়ুয়ারা পাস এই রাজ্যে
Students | Representational Image (Photo Credits: PTI)

চেন্নাই, ২৫ ফেব্রুয়ারি: করোনা (Coronavirus) সংক্রমণের হার কিছুটা নিয়ন্ত্রণে এলেও ফের বাড়ছে সংক্রমণ। পঞ্জাব এবং মহারাষ্ট্রে ইতিমধ্যেই জারি হয়েছে আংশিক লকডাউন। এহেন পরিস্থিতিতে বার্ষিক পরীক্ষা বাতিল করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালনস্বামী (Tamil Nadu Chief Minister K. Palaniswami )। ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম, দশম এবং একাদশ শ্রেণির পড়ুয়াদের বার্ষিক পরীক্ষা ছাড়াই পাস করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার। আরও পড়ুন: LPG Price Hiked: বুধবার মধ্যরাত থেকে আরও মহার্ঘ্য রান্নার গ্যাস, কত বাড়ল জানেন? 

বৃহস্পতিবার বিধানসভায় নবম, দশম এবং একাদশ শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। করোনাভাইরাসের কারণে দেশজুড়ে যে অতিমারী তৈরি হয়েছে, সেই বিষয়টির কথা মাথায় রেখে এবং শিক্ষাক্ষেত্রের একাধিক বিশেষজ্ঞ ব্যক্তি, পড়ুয়াদের অভিভাবকদের আবেদনের কথা মাথায় রেখেই বাতিল করা হয়েছে বার্ষিক পরীক্ষা। এদিন বিধানসভায় একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

গত বছরের রেজাল্টের ভিত্তিতে প্রতিটি পড়ুয়ার একটি রেজাল্ট তৈরি করা হবে। খুব শীঘ্রই সরকারের তরফে এই সংক্রান্ত সমস্ত নিয়মকানুন প্রকাশিত হবে। মুখ্যমন্ত্রী কে পালনস্বামী বলেন, অতিমারীর জন্য বন্ধ রয়েছে স্কুল। আপাতত পড়ুয়ারা কালভি টিভি চ্যানেল এবং অনলাইনে পড়াশুনা করছেন। স্কুল বন্ধ থাকার কারণে কমিয়ে দেওয়া হয়েছে সিলেবাসও।