Ambulance Service for COVID-19 Patients: করোনা রোগীর অ্যাম্বুলেন্সের ভাড়া আকাশছোঁয়া, রাজ্যগুলিকে হ্রাস টানার নির্দেশ সুপ্রিম কোর্টের
Coronavirus in India (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ১১ সেপ্টেম্বর: অ্যাম্বুলেন্স (Ambulance Service) পরিষেবায় লাগামছাড়া ভাড়া। সমস্ত রাজ্যকে অ্যাম্বুলেন্স ভাড়া হ্রাস টানার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট (Supreme Court) অর্থাৎ করোনা (Coronavirus) রোগীদের জন্য অ্যাম্বুলেন্স ভাড়া নির্ধারণ করে দিক রাজ্যগুলি। শুক্রবার শীর্ষ আদালতের তরফে এমনই নির্দেশ দেওয়া হল। পুরো দেশজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স পরিষেবার অত্যাধিক ভাড়া হওয়ার কারণে উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট।

এদিন সুপ্রিম কোর্ট জানিয়েছে, সমস্ত রাজ্যেই অ্যাম্বুলেন্সের ভাড়া আকাশছোঁয়া। রাজ্যগুলিকে অ্যাম্বুলেন্সের ভাড়া বেধে দিতে হবে। এছাড়া সব জায়গায় যাতে অ্যাম্বুলেন্সের কোনও ঘাটতি যাতে না হয়, সেই বিষয়েও নজর রাখতে হবে। কোথাও অ্যাম্বুলেন্স পেতে অসুবিধা অসুবিধা আবার কোথাও হয়রানির শিকার হতে হয় রোগীর পরিবারকে। এই নিয়েই রাজ্যগুলিকে কড়া বার্তা সুপ্রিম কোর্টের।

দেশজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা ৪৫ লাখ পেরিয়ে গেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১,২০৯ জনের। দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৭৬,২৭১।