Covid-19: মাথাচাড়া দিচ্ছে করোনা! সতর্কতায় সব স্কুলে গিয়ে কোভিড পরীক্ষার নির্দেশ
Covid Test (Photo Credits: Pixabay)

রাঁচি, ২৫ এপ্রিল: দেশজুড়ে ফের মাথাচাড়া দিচ্ছে করোনা (Corona Virus)। দিল্লি, উত্তরপ্রদেশ সহ দেশের কিছু রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে। এমন সময় ঝাড়খণ্ড সরকার স্কুল পড়ুয়াদের নিয়ে বিশেষ সতর্কতা নিল। ঝাড়খণ্ড সরকার জানাল, রাজ্যের প্রতিটি স্কুলে গিয়ে কোভিড পরীক্ষা করতে হবে। যদি কোনও পড়ুয়ার কোভিড রিপোর্ট পজেটিভ আসে, সেক্ষেত্রে যথার্থ প্রোটোকোল মেনে সব কাজ করতে হবে। স্কুলে কোনও রকম জমায়েত, সাংস্কৃতিক অনুষ্ঠানও নিষিদ্ধ করা হল। ঝাড়খণ্ডের স্কুল শিক্ষা দফতর থেকে এই মর্মে নির্দেশিকা দিয়ে দেওয়া হয়েছে। ঝাড়খণ্ডে করোনা সংক্রমণ এখনও কিছুটা ঊর্ধ্বমুখি।

এদিকে, আজ, সোমবার ২৫ এপ্রিল স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে নতুন করে করোনার কবলে Coronavirus Cases In India) পড়লেন ২ হাজার ৫৪১ জন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৫২২ জন। করোনাকে জয় করেছেন ৪ কোটি ২৫ লাখ ২১ হাজার ৩৪১ জন। মৃত্যুমিছিলে শামিল ৫ লাখ ২২ হাজার ২২৩ জন। এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ১৪৭ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৭৮১ জন। আরও পড়ুন: চিনে হু হু বাড়ছে করোনা, লকডাউনের ভয়ে সুপার মার্কেটের কী অবস্থা দেখুন

করোনা রুখতে টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতি নিয়ে দিল্লি, হরিয়ানা, মিজোরাম, মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশ প্রশাসনকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। প্রথম ঢেউয়ের পর করোনাকে হাল্কাভাবে নিয়ে যে ভুলটা হয়েছিল, তা আর করতে চায় না কেন্দ্র সরকার। তাই এখন থেকেই করোনাকে রুখতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্র ও রাজ্য সরকারগুলি।