Punjab: কৃষি আইনের প্রতিবাদে পাঞ্জাবের বিজেপি নেতার বাড়িতে গোবর ছোড়ায় বিক্ষোভকারীদের বিরুদ্ধে 'প্রাণনাশের' অভিযোগ
দিল্লিতে আন্দোলনরত কৃষকরা/ প্রতীকী ছবি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৪ জানুয়ারি: কৃষি বিলের (Farm Bills) প্রতিবাদে পাঞ্জাবের বিজেপি নেতা টিকসান সুদের বাড়িতে গোবর ছোড়েন বিক্ষুব্ধ কৃষকেরা। ট্রাক বোঝাই গোবর এনে গোবর ছুড়ে প্রতিবাদ জানানো হয়। ক্ষোভে ফেটে পড়েন তিস্কান সুদ। কৃষকদের বিরুদ্ধে 'হত্যার চেষ্টা'-র অভিযোগ আনেন। পাশাপাশি চার সদস্যের সিট তদন্ত গঠন করেন।

অভিযোগকারী সুরিন্দর পাল ভাট্টি, বিজেপির জেলা সেক্রেটারি, পুলিশকে জানিয়েছেন যে তিনি গত ২ জানুয়ারি সুদ-এর বাড়িতে যাচ্ছিলেন, তখন দেখেন একটি ট্রাক্টর একই দিকে এগিয়ে চলেছে এবং তার পরে তার বাড়ির সামনের দিকে গোবর তোলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, ভাট্টি অভিযোগও করেছিলেন যে প্রতিবাদকারীরা সুদের উপর হামলা করার চেষ্টা করেছিল। তিনি আরও অভিযোগ করেন, তাঁর এবং তাঁর বন্ধুর ওপর ট্রাক্টর চালিয়ে দিত। আরও পড়ুন, সপ্তম দফা শেষে মিলল না সমাধানসূত্র, ফের বৈঠক ৮ জানুয়ারি

কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে যারা বিক্ষোভ করছে তাঁরা সুদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। সম্প্রতি তিনি কৃষকদের দিল্লি সীমান্তে আন্দোলনকারীদের "পিকনিক" করছেন বলে মন্তব্য করেছিলেন। তিনি আরও দাবি করেন, কৃষকরা যে আইনগুলির বিরুদ্ধে প্রতিবাদ করছেন তারা তা বুঝতেই পারেননি।