Arvind Kejriwal: কেজরিওয়ালকে প্রাণনাশের হুমকি দিয়ে দিল্লি মেট্রোতে দেওয়াল লিখন! গ্রেফতার মূল অভিযুক্ত

বিগত কয়েকমাস ধরে প্রতিদিনই খবরের শিরোনামে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কখনও আবগারি দুর্নীতি মামলা, কখনও স্বাতী মালিওয়াল কাণ্ড, কখনও আবার তাঁর ওপর হামলা চক্রান্ত। দিনকয়েক আগে দিল্লির মেট্রোর রাজীব চক এবং প্যাটেল নগর স্টেশনে দেওয়াল লিখনের মাধ্যমে আপ সুপ্রিমোর ওপর হামলা করার হুমকি দেওয়া হয়। এই নিয়ে রাজ্যের শাসক দল স্বাভাবিকভাবেই বিজেপির ওপর অভিযোগের আঙুল তোলে। আপ সাংসদ সঞ্জয় সিং দাবি করেন, যদি মুখ্যমন্ত্রীর ওপর কোনওরকমের হামলা হয় তাহলে তার দায় বিজেপি এবং প্রধানমন্ত্রীর দফতরের।

অন্যদিকে তদন্তে নেমে দিল্লি পুলিশ জানতে পারে বছর ৩৩-এর অঙ্কিত গোয়েল (Ankit Goyal) এই ঘটনার অন্যতম অভিযুক্ত। এমনকী মেট্রোর সিসিটিভি ফুটেজেও দেখা গিয়েছে তিনি দেওয়াল লিখনের কাজ করেছেন। এমনকী তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সেই ছবি আপলোডও করেছে। অবশেষে মঙ্গলবার তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। যদিও ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে তদন্তকারী অফিসাররা। তাঁদের আন্দাজ শুধু অঙ্কিত নয় এই ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে।

আপ নেতৃত্বের অভিযোগ, দিল্লিকে কোনওভাবেই দখল করতে পারছে না বিজেপি। সেই কারণে বিভিন্ন কৌশলে দিল্লিকে অধিকার করতে চাইছে তাঁরা। আপ মন্ত্রী আতিশির দাবি, এতদিন কেজরিওয়ালকে জেলবন্দি করে রেখে দেখল তাতে কোনও লাভ হচ্ছে না। জামিনে ছাড়া পেয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেই কারণে শেষমেশ তাঁর ওপর হামলা করে প্রাণে মেরে ফেলতে চাইছে বিজেপির নেতারা।