Narendra Modi: ৩৭০ ধারা প্রত্যাহার জম্মু-কাশ্মীর ও লাদাখের মানুষের জন্য নতুন আশা জাগিয়েছে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে প্রধানমন্ত্রী (Photo Credits: Twitter@PMO)

নতুন দিল্লি, ৬ ডিসেম্বর: জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) থেকে ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহারের সিদ্ধান্তের পক্ষে ফের সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে (Hindustan Times Leadership Summit 2019) আজ বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, এই সিদ্ধান্ত জম্মু ও কাশ্মীর এবং লাদাখের মানুষের জন্য নতুন আশা জাগিয়েছে। অযোধ্যা রায়কেও (Ayodhya verdict) তিনি ফের স্বাগত জানান। বলেন, এই রায় অতীতকে দূরে সরিয়ে আগামী যাতে ভালো হয় তার জন্য। সুপ্রিম কোর্টের যুগান্তকারী রায় সবাই খোলা মনে স্বাগত জানানোর জন্য দেশ ও দেশের জনগণের প্রশংসা করেন।

চলতি বছরের ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়। সংসদে জম্মু ও কাশ্মীরকে পৃথক পৃথক দুটি কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীর ও লাদাখে বিভক্ত করা হয়। আজ এই বিষয়েও প্রধানমন্ত্রী বলেন, "৩৭০ ধারা প্রত্যাহার জম্মু ও কাশ্মীর ও লাদাখের মানুষের জন্য নতুন আশা জাগিয়েছে। প্রধানমন্ত্রী গণতন্ত্রে কথোপকথন এবং আলোচনার গুরুত্ব সম্পর্কে তাঁর মতামত প্রকাশ করেন। প্রধানমন্ত্রী বলেন, যে কোনও সমাজকে দিক নির্দেশ করতে এবং জনগণের জীবনে এগিয়ে নিয়ে যেতে নতুন শক্তি দেওয়ার জন্য কথোপকথন ও আলোচনা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি বলেন, "আজকের কথোপকথন যা আগামীকালকে আরও ভালো করার ভিত্তি দেয়।" আরও পড়ুন:  Hyderabad Encounter: এনকাউন্টারে ঝাঁঝরা ধর্ষকরা, সানন্দে পথে বেরিয়ে সাইবারাবাদ পুলিশকে রাখি পরিয়ে গোলাপ পাপড়িতে অভিনন্দন তেলেঙ্গানার বাসিন্দাদের

দ্বিতীয়বার ক্ষমতায় আসার বিষয়ে মোদি বলেন, এনডিএ সরকারের ৬ মাসের মধ্যে যে সব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তা বাস্তবায়নের জন্য নেওয়া হয়েছে। ভারত ৫ ট্রিলিয়ন ডলার অর্থনীতির হয়ে ওঠার লক্ষ্যে কাজ করছে। প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক মন্দা এবং নিম্নবৃদ্ধির হারের অনুমানের রিপোর্টের মধ্যে। প্রধানমন্ত্রী জানান পরিকাঠামোগত প্রকল্পগুলির গুরুত্বে জোর দিয়েছে সরকার। এই খাতে সরকার ১০০ লাখ কোটি টাকা বিনিয়োগ করবে।