Mann Ki Baat: আজ ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 'মন কি বাত'
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Picture Source: ANI)

নতুন দিল্লি, ৩০ অগাস্ট: আজ মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাতে' (Mann Ki Baat) ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সকাল ১১ টায় শুরু হবে সেই অনুষ্ঠান। এর আগে প্রধানমন্ত্রী 'মন কি বাতের' জন্য নাগরিকদের থেকে পরামর্শ চান। আগের রেডিও অনুষ্ঠান ছিল কারগিল বিজয় দিবসের দিন। ওই দিন প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের কড়া সমালোচনা করেন। তিনি বলেছিলেন যে ভারতের বন্ধুত্বপূর্ণ প্রয়াসের জবাবে পাকিস্তান পেছন থেকে ছুরি মারার চেষ্টা করেছিল।

করোনাভাইরাস সংকট নিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন যে দেশকে মহামারীর বিরুদ্ধে একযোগে লড়াই করতে হবে। মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলায় সবার জোর দেওয়া উচিত। আজকের পর্বে, প্রধানমন্ত্রী সম্ভবত আনলক ৪-র শিথিলতার দিকে মনোনিবেশ করবেন। আরও পড়ুন: Unlock 4 Guidelines: চালু হবে মেট্রো, অনুমতি ওপেন থিয়েটার খোলারও, বন্ধ থাকছে স্কুল; আর কী কী কেন্দ্রীয় নির্দেশিকা রয়েছে আনলক-৪ এ?

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রক আনলক ৪-র নির্দেশিকা জারি করেছে। ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে ধাপে ধাপে বিধি মেনে চলবে মেট্রো (Metro)। ২১ সেপ্টেম্বর থেকে ওপেন থিয়েটার চালুরও সিদ্ধান্ত। তবে বন্ধই থাকবে ‘সিনেমা হল’ । বন্ধই থাকছে শিক্ষা প্রতিষ্ঠান। ২১ সেপ্টেম্বর থেকে সামাজিক, ধর্মীয়-সহ বিভিন্ন কারণে ১০০ জনের জমায়েত করার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে কিছু বিধিনিষেধ মানতে হবে। বন্ধ থাকবে সিনেমা হল ও সুইমিং পুল। স্কুল, কলেজ-সহ শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ সেপ্টম্বর পর্যন্ত বন্ধই থাকবে।