Petrol-Diesel Price Today: পুজোর মুখে আজও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম
Petrol-Diesel Price (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১০ অক্টোবর: পুজোর মুখে রবিবার আবারও রেকর্ড ছুঁল পেট্রল ও ডিজেলের দাম (Petrol-Diesel Price)। আজ গড়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩০ পয়সা ও ৩৫ পয়সা। স্থানীয় করের উপর নির্ভর করে রাজ্যগুলিতে জ্বালানির দাম ঠিক হয়। দিল্লিতে আজ লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১০৪ টাকা ১৪ পয়সা। মুম্বইয়ে এক লিটার পেট্রলের নতুন দাম ১১০ টাকা ১২ পয়সায় পৌঁছেছ। বাণিজ্য শহরে ডিজেলের নতুন দাম ১০০ টাকা ৬৬ পয়সা। আর দিল্লিতে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯২ টাকা ৮২ পয়সা।

কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম ২৮ পয়সা ও ডিজেলের দাম লিটারপ্রতি ৩৫ পয়সা বাড়ল। কলকাতায় এক লিটার পেট্রলের দাম হয়েছে ১০৪ টাকা ৮০ পয়সা। যেখানে ডিজেল বিক্রি হচ্ছে ৯৫ টাকা ৯৩ পয়সায়। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১০১ টাকা ৫৩ পয়সা ও ৯৭ টাকা ২৬ পয়সা। আরও পড়ুন: India-China Border Dispute: সীমান্ত বিরোধ মেটাতে আজ আবারও বৈঠকে বসছে ভারত-চিন

পুজোর মুখে জ্বালানির দাম ঊর্ধ্বমুখী হওয়ায় জিনিসপত্রেরও দাম বাড়ার আশঙ্কা করছে আমজনতা। একদিকে রান্নার গ্যাসের দাম মাঝেই মাঝেই বাড়ছে। এবার তা হাজার টাকার দিকে এগোচ্ছে। তার মধ্যে প্রায় রোজই বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম। তাই নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্যবৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে। এছাডা়ও পুজোতে হোটেল ও রেস্তরাঁতে খাওয়ার খরচও বাড়তে পারে।