Omicron: ডেল্টার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন, খ্রিস্টমাসে কারফিউসহ কড়া পদক্ষেপ উত্তরপ্রদেশের
Omicron (Photo Credit: File Photo)

দিল্লি, ২৪ ডিসেম্বর:  গোটা দেশ জুড়ে অব্যাহত ওমিক্রনের (Omicron) দাপট। করোনার এই নয়া প্রজাতি কতটা ভয়ঙ্কর হতে পারে, তা নিয়ে গবেষণা শুরু করেছেন বিশেষজ্ঞরা। খ্রিস্টমাস (Christmas) থেকে নতুন বছর পালন, উৎসবের মরশুমে যাতে করোনার এই প্রজাতি ডালপালা বিস্তার করেত না পারে, তার জন্য সচেষ্ট কেন্দ্রীয় সরকার। রাজ্যগুলির তরফেও নেওয়া হচ্ছে উপযুক্ত ব্যবস্থা। খ্রিস্টমাস উপলক্ষ্যে যাতে মানুষের ভিড় না জমে, তার জন্য নয়া পদক্ষেপ উত্তরপ্রদেশ (Uttar Pradesh) সরকারের। জানা যাচ্ছে, ২৫ ডিসেম্বর থেকে অর্থাৎ খ্রিস্টমাসের দিন থেকে নতুন করে রাত্রিকালীন কারফিউ চালু হচ্ছে উত্তরপ্রদেশে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত গোটা উত্তরপ্রদেশ জুড়ে চলবে রাত্রিকালীন কারফিউ।

এসবের পাশাপাশি বিয়ের অনুষ্ঠানেও বিধি নিষেধ চালু করা হয়েছে। ওমিক্রন পরিস্থিতিতে কোনও বিয়ে বাড়িতে ২০০ জনের বেশি মানুষকে আমন্ত্রণ জানানো যাবে না। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস থেকে জারি করা হয়েছে কড়া নির্দেশিকা।

আরও পড়ুন: Omicron: দেশের ১৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন, আক্রান্ত ৩৫৮, চিন্তায় স্বাস্থ্য মন্ত্রক

উত্তরপ্রদেশের পাশাপাশি মধ্যপ্রদেশেও (Madhya Pradesh) চালু হয়েছে রাত্রিকালীন কারফিউ। ওমিক্রন যাতে ডালপালা বিস্তার করতে না পারে রাজ্য জুড়ে, তার জন্য সচেষ্ট সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মধ্যপ্রদেশেও রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে রাত্রিকালীন কারফিউ। পাশাপাশি করোনারোধে আরও বেশ কিছু নতুন পদক্ষেপ করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।