Omicron: ওমিক্রনের দাপট, ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক উড়ান
Flight (Photo credits: Pixabay)

দিল্লি, ৯ ডিসেম্বর: ফের আন্তর্জাতিক বিমানে নিষেধাজ্ঞা জারি করা হল। ২০২২ সালের ৩১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত আন্তর্জাতিক বিমান ( International Flights ) চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আন্তর্জাতিক এবং পণ্য়াবাহী বিমান চলাচল ৩১ জনাুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানানো হয়েছে। ওমিক্রনের বাড় বাড়ন্তের জেরেই আন্তর্জাতিক বিমান চলাচালে ফের নিষেধাজ্ঞা জারি করা হল বলে খবর। নতুন বছরের শুরু থেকেই আন্তর্জাতিক বিমান চলাচল করবে বলে জানানো হয় কিন্তু দক্ষিণ আফ্রিকায় (South Africa)  করোনায় (COVID 19) নয়া প্রজাতি ওমিক্রন (Omicron) ধরা পড়ার পর থেকেই বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হয়। দক্ষিণ আফ্রিকার পর বিশ্বের ৩০টি দেশ থাবা বসায় ওমিক্রন। এরপরই আন্তর্জাতিক উড়ান পরিষেবায় ফের নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় সরকার।

এদিকে কর্ণাটকে (Karnataka) প্রথম ধরা পড়ে ওমিক্রন। কর্ণাটকে দুই ব্যক্তির শরীরে করোনার এই নয়া প্রজাতি কামড় বসায়। যার মধ্যে একজন দক্ষিণ আফ্রিকা  ফেরৎ। তবে অপরজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন, তা নিয়ে চিন্তায় চিকিৎসকরা। কারণ বছর ৪১-এর ওই ব্যক্তির কোনও 'ট্রাভেল হিস্ট্রি' নেই বলে জানা যায়।

আরও পড়ুন: Katrina-Vicky Wedding: জল্পনার অবসান, সাতপাকে বাঁধা পড়লেন ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল

এদিকে কর্ণাটকের পর মহারাষ্ট্র এবং রাজস্থানেও ওমিক্রন ধরা পড়ে। ফলে গোটা ভারত জুড়ে এবার ফের করোনার নয়া প্রজাতি চোখ রাঙাতে শুরু করেছে নতুন করে।