Arvind Kejriwal: কোভিডকে হারিয়ে কেজরিওয়াল জানালেন দিল্লিতে এখনই হচ্ছে না লকডাউন
Delhi CM Arvind Kejriwal (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ৯ জানুয়ারি: সবাইকে চিন্তায় ফেলে করোনায় আক্রান্ত হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। জ্বরের মত কোভিডের  (Covid-19) উপসর্গ ছিল তাঁর। তবে সাতদিন ঘরে নিভৃতবাসে থেকে করোনাকে হারিয়ে দিলেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী লজানালেন, তিনি এখন ভাল  আছেন। এবং কাজ শুরু করছেন।

আজ, রবিবার থেকে কাজও শুরু করে দিলেন বলে কেজরি জানালেন। সামনেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। পঞ্জাবে ভাল লড়াই দেওয়ার মত জায়গায় আছে কেজরিওয়ালের দল। করোনা মুক্ত হয়ে দিল্লির কোভিড পরিস্থিতির পাশাপাশি পঞ্জাব নির্বাচন নিয়েও ঝাঁপাবেন আম আদমি পার্টির প্রধান।  দিল্লিতে এখন  লকডাউন হবে না বলেও কেজরিওয়াল জানালেন। আরও পড়ুন: Parliament Staffs Covid Positive: বাজেট অধিবেশনের আগে সংসদের ৪০০ জনের বেশি কর্মী করোনা আক্রান্ত

দেখুন টুইট

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ১ লাখ ৫৯ হাজার ৬৩২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩২৭ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন। দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ১০.২১ শতাংশে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, দেশে বর্তমানে ৫ লাখ ৯০ হাজার ৬১১ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৬০৩ জন।

করোনায় মোট প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৭৯০ জন। গতকাল পর্যন্ত দেশে ১৫১ কোটি ৫৮ লাখের বেশি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। দেশে এখনও পর্যন্ত মোট ৩ হাজার ৬২৩ জন ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১ হাজার ৪০৯ জন সুস্থ হয়েছেন। ওমিক্রন সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে ১ হাজার ৯ জন আক্রান্ত হয়েছেন। এরপর রয়েছে দিল্লি ও কর্নাটক।