Khalistani Terrorist Gurjeet Singh Nijjar Arrested: দিল্লি বিমানবন্দর থেকে ধৃত খালিস্তানি জঙ্গি গুরজিৎ সিং নিজ্জার
ধৃত খালিস্তানি জঙ্গি গুরজিৎ সিং নিজ্জর (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৩ ডিসেম্বর: দীর্ঘদিন ধরে পলাতক খালিস্তানি (Khalistani) জঙ্গি গুরজিৎ সিং নিজ্জরকে (Gurjeet Singh Nijjar Arrested) গ্রেপ্তার করল জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। নিজ্জরকে আজ দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর (Delhi airport) থেকে গ্রেপ্তার করা হয়েছিল। এতদিন সাইপ্রাসে লুকিয়ে ছিল সে। দিল্লি বিমানবন্দরে নামতেই তাকে গ্রেপ্তার করা হয়। জাতীয় তদন্তকারী সংস্থা এক বিবৃতিতে বলেছে, অমৃতসরের অজনালা শহরের বাসিন্দা গুরজিৎ ২০১৯ সালের ১৯ অক্টোবর সাইপ্রাসে পালিয়ে গেছিল। তাকে ট্রানজিট রিমান্ডে মহারাষ্ট্রের মুম্বই নিয়ে যাওয়া হবে।

এনআইএ, ১৯৮৯ সালের ১০ জানুয়ারি নিজ্জর এবং অপর আসামি হরপাল সিংয়ের বিরুদ্ধে অস্ত্র আইনের ৩ ও ২৫ ধারা, মহারাষ্ট্র পুলিশ আইনের ৩৭ ও ১৩৫ ধারা এবং বেআইনি ক্রিয়াকলাপ (প্রতিরোধ) আইনের ২০ ধারায় মামলা রুজু করেছিল। এনআইএর তদন্তে আরও জানা গেছে যে নিজ্জর, হরপাল সিং এবং তৃতীয় আসামি- মইন খান খলিস্তান পৃথক রাষ্ট্র গঠনের চূড়ান্ত লক্ষ্যে শিখ জঙ্গিবাদ পুনরায় শুরু করতে অপরাধমূলক ষড়যন্ত্র করেছিল। আরও পড়ুন: DRDO Carried Out Trials of Surface to Air Missile systems: সারফেস টু এয়ার মিসাইল সিস্টেমের সফল পরীক্ষা চালাল DRDO

সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে এই তিনজন ১৯৮৪ সালের অপারেশন ব্লু স্টার এবং পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বেয়ন্ত সিংকে হত্যার আসামি জাগতার সিং হাওয়াড়ার ছবি আপলোড করত।