সিবিআই-এর গ্রেপ্তারি এড়াতে আলিপুর কোর্টে আগাম জামিনের আবেদন রাজীব কুমারের, শনিবার শুনানি
রাজীব কুমার( File Photo)

কলকাতা, ২০ সেপ্টেম্বর: সিবিআই ইচ্ছে করলেই রাজীব কুমারকে (Rajeev Kumar)গ্রেপ্তার করতে পারে, এরজন্য কোনও পরোয়ানার প্রয়োজন নেই। বৃহস্পতিবার আলিপুর কোর্টের এর রায়ের পর শুক্রবার সেখানেই আগাম জামিনের আবেদন করলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। গত শুক্রবার রাজীব কুমারের উপর থেকে রক্ষা কবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। তারপর থেকেই তাঁকে হেফাজতে পেতে দৌড়ঝাঁপ শুরু করে সিবিআই (CBI)। এমনকী সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরার কথাও বলা হয়েছিল, তবে সেই হাজিরার নোটিসে সাড়া দেননি রাজীব কুমার। উল্টে বারাসত আদালতে যান তিনি। সেখান থেকে মামলা জেলা জজ কোর্ট হয়ে আলিপুর আদালতে।

বলা বাহু্ল্য, সব জায়গাতেই খালি হাতে ফিরতে হয়েছে রাজীব কুমারকে। গতকাল আলিপুর কোর্ট যখন রায়ে জানাল কোনও কাগজ ছাড়াই এবার রাজীব কুমারকে গ্রেপ্তার করা যাবে, প্রায় সঙ্গে সঙ্গেই সিবিআই শুরু করল তল্লাশি। আইপিএস হস্টেল থেকে শুরু করে হোটেলের রান্নাঘর, রাজীব কুমারকে খুঁজে পেতে কোনও জায়গায় তল্লাশি চালাতে ছাড়েননি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্তারা। রাজ্য পুলিশের ডিজিকে ইমেল করে রাজীব কুমারের ফোন নম্বর জানতে চায় সিবিআই। শুক্রবার সকাল পর্যন্ত সিবিআই খুঁজে পায়নি রাজীবকে। পাল্টা রাজীব খুঁজে চলেছেন আইনি রাস্তা। তবে গ্রেপ্তারির আগেই আগাম জামিনের আবেদন করে ফের সিবিআইয়ের ধরাছোঁয়ার বাইরে চলে গেলেন রাজীব কুমার। আরও পড়ুন-Rajeev Kumar: রাজীব কুমার-কে ফের নোটিশ CBI-র, অবিলম্বে হাজিরার নির্দেশ

উল্লেখ্য, গতকালের ঘটনার পর রাজীব কুমারের সামনে দুটো রাস্তাই খোলা ছিল। এক, আলিপুর আদালতে (Alipore Court)আজ, শুক্রবার তিনি আইনজীবী মারফৎ আগাম জামিনের আবেদন করবেন, বা দুই, সিবিআইয়ের দ্বিতীয় নোটিসের প্রেক্ষিতে হাজিরা দেবেন। তবে প্রথম সম্ভাবনাটাই জোরালো বলে মনে করেছিলেন আইনজীবীদের একাংশ। সে পথেই হাঁটলেন তিনি। এখন দেখার শনিবার আগাম জামিনের মামলা নিয়ে কী রায় দেয় আলিপুর কোর্ট।