Bihar Shocker: শরীর থেকে দুটো কিডনি কেটে নেওয়ার অভিযোগ, চিকিৎসকের অঙ্গ চান মহিলা
প্রতীকী ছবি (Photo Credits: Unsplash)

পাটনা: তাঁর শরীর থেকে ভুল বুঝিয়ে দুটি কিডনি (Kidneys) খুলে নিয়েছে এক চিকিৎসক (Doctor)। তার বদলা হিসেবে ওই চিকিৎসকের শরীর থেকে কিডনি খুলে নেওয়ার দাবি জানালেন ৩৮ বছর বয়সী সুনীতা দেবী নামে এক মহিলা। অভূতপূর্ব এই ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) মুজাফফরপুরে (Muzaffarpur)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সেপ্টেম্বর মাসে একটি বেসরকারি হাসপাতালে (private hospital) অপারেশন (operation) করে সুনীতা দেবীর দুটি কিডনি এক চিকিৎসক খুলে নেয় বলে অভিযোগ। এর কিছুদিন বাদে থেকে ওই মহিলার স্টমাকে যন্ত্রণা শুরু হওয়ায় তিনি মুজাফফরপুরে অবস্থিত সরকারি শ্রী কৃষ্ণা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (Sri Krishna Medical College and Hospital) যান। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরীক্ষা করে জানা যায় সুনীতি দেবীর শরীরে দুটো কিডনি নেই। সঙ্গে সঙ্গে তাঁকে পাটনায় (Patna) অবস্থিত ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (Indira Gandhi Institute of Medical Sciences) স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসার পরে ফের মুজাফফরপুর এসকেএমসিএইচ (SKMCH) হাসপাতালে পাঠানো হয় তাঁকে। বর্তমানে সেখানে প্রতিদিন ডায়ালিসিস (Dialysis) করতে হচ্ছে সুনীতা দেবীকে। হাসপাতালে তরফে জানা গেছে, তাঁর দেহের জন্য উপযুক্ত কিডনি পাওয়া গেলেই তা সুনীতা দেবীর শরীরে যুক্ত করা হবে।

যদিও সরকারের কাছে তিন সন্তানের মা সুনীতা দেবীর দাবি, ওই চিকিৎসক বেসরকারি হাসপাতালে অপারেশনের নামে অবৈধভাবে মানুষের কিডনি খুলে নিয়ে বিক্রি করে। তাই অবিলম্বে ওই চিকিৎসককে গ্রেফতার করে তার কিডনি খুলে সুনীতা দেবীর শরীরে লাগাতে হবে।