PM Modi Takes Strong Decision: নবছরের শাসনকালে অনেক কঠিন সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদী, এমনটাই মত ৫০ শতাঁংশ মোদী বিরোধীদেরও
Modi Photo Credit: Twitter@ANI

দেশে নবছরের শাসনকালে কঠিন কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে মোদী সরকার। তবে বেশিরভাগ ক্ষেত্রেই দৃঢ় সিদ্ধান্তের মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছে বলে জানা গেছে।  মোদী সরকারের ৯ বছর পূর্তি উপলক্ষ্যে সম্প্রতি সি-ভোটার নামের একটি সংস্থার করা সমীক্ষায় উঠে এসেছে তথ্য। যেখানে ৫ জনের মধ্যে ৩ জন মোদী জামানাকে দৃঢ় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সমর্থন জানিয়েছেন।

২৬ মে ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছিলেন নরেন্দ্র মোদী। সমীক্ষায় উঠে এসেছে ৪৮ শতাংশ ইউপিএ সমর্থকরাও জানিয়েছে যে মোদী সরকার বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছে। অনেকের মতে রাজনৈতিকভাবে ঝুঁকি থাকার সত্বেও অনেক সিদ্ধান্তই নিয়েছেন মোদী।যার মধ্যে অন্যতম হল নোটবন্দীকরণ।জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার বিষয়টিও অনেকেই কঠিন সিদ্ধান্ত বলেই মনে করেন।

সি ভোটার আররোও জানিয়েছে যে, ১৮ থেকে ২৪ বছরের মধ্যে যুবকরা মনে করেন যে নরেন্দ্র মোদী সঠিক  সিদ্ধান্ত নিয়েছেন। ৩৫ থেকে ৪৪ বছর বয়েসের মানুষ ৭৪ শতাংশ মনে করেন একই জিনিস। ৪৫ শতাঁংশ পিছইয়ে পড়া সম্প্রদায়ও এই একই বিষয় মনে করেন, এছাড়া ৭০ শতাংশ উচ্চ বর্ণের হিন্দুর ধারণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার সময়কালে বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছেন।