মুম্বইয়ের অভিজাত এলাকায় সাপের আতঙ্কে ঘরবন্দি মানুষ! কেউটের ছোবলে ICU-তে ভর্তি বৃদ্ধ
সাপের আতঙ্ক মুম্বইয়ের মালাবার হিলস অঞ্চলে। (প্রতীকী ছবি/ Photo Credits: unsplash.com)

মুম্বই, ২২মে: সাপের আতঙ্কে জবুথবু মুম্বইয়ের মালাবার হিল-এর বাসিন্দারা। কয়েক মাস ধরেই এই অভিজাত বিল্ডিংয়ে সাপ নিয়ে আতঙ্ক তৈরি হয়েছিল। ক দিন আগে চরমে ওঠে। বড় কেউটে সাপ ঢুকে পড়ছে পার্কিং লটে, বাড়ির ভিতর ড্রয়িং রুমে, টয়লেটে। মালাবার হিল বিল্ডিংয়ে মাঝে মাঝেই শোনা যাচ্ছে সাপ, সাপ চিতকার। গত শুক্রবার বড় সেই সাপের কামড়ে ৭২ বছরের এক বৃদ্ধ আশঙ্কাজনক হাসপাতালে ভর্তি হন। সাপ এসে সেই বৃদ্ধে ঘাড়ে পেঁচিয়ে ছোবল মারে ডান হাতে। এখন তিনি হাসপাতালের ICU-তে ভর্তি।

এই অঞ্চলে ৫০০টি-রও বেশি ফ্ল্যাট রয়েছে। সেখানে বসবাস করেন বহু অভিজাত পরিবারের মানুষ। সাপের ভয়ে কেউ আর পার্কিং লটে যেতে চাইছেন না। বন বিভাগের কর্মীরা এসেও সেই সাপটাকে ধরতে পারেননি। এই আবাসনগুলি মালাবার পাহাড়ের পাশে হওয়ায় সেখান থেকে সাপ এসে পড়েছে বলে খবর। ফের যাতে কেউ সাপের কামড় না খান তা নিয়ে সতর্ক প্রশাসন। সাপ ধরতে সেই অঞ্চলে বিশেষ লোকেদেরও রাখা হয়েছে। তবু সাপের ভয় যাচ্ছে না।

সেই বৃদ্ধকে সাপটিকে কামড়ায় তাঁর ৫০ বছরের বিবাহ বার্ষিকীর অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তিনি পার্কিং লটেই সাপের কামড় খান। এই ফ্ল্যাটেই বসবাস করা মুম্বইয়ের এক শিল্পপতি জানালেন, সাপের কামড়ে শুধু তিনি নয়, এখানকার অনেকেই আতঙ্কে আছেন।