Mann Ki Baat: অলিম্পিক থেকে কার্গিল দিবস; 'মন কি বাত'-এ ভারতের জয় জয়কার প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি| (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৫ জুলাই: শনিবার টোকিও অলিম্পিকে রুপোর পদক জিতে ভারতের মুখ উজ্জ্বল করেন মীরাবাই চানু। আজ, রবিবার 'মন কি বাত' (Mann ki Baat)অনুষ্ঠানে তিনি অলিম্পিকের অ্যাথলিটদের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। অ্যাথলিটদের মনোবল বাড়াতে সোশ্যাল মিডিয়ায় 'ভিক্টরি পাঞ্চ ক্যাম্পেইন'-র কথা উল্লেখ করেন। দেশের নাগরিকরাও যাতে এতে অংশগ্রহণ করার কথা জানান।

তিনি আরও বলেন,"এই খেলোয়াড়েরা অনেক লড়াই, যুদ্ধের পর এই জায়াগায় পৌঁছেছে। তাদের পাশে থেকে মনোবল বাড়ানোর জন্য সকলকে কিছু করা উচিত। আসুন সকলে একত্র হয়ে তাঁদের উৎসাহ দিই। তেরঙা পতাকা নিয়ে অলিম্পিকের মাঠে পদযাত্রা শুরু আমাকেই নয় গোটা ভারতীয়কে আনন্দিত করেছে। বিজয়ী ভব।" আরও পড়ুন, বিশ্ব চ্যাম্পিয়নশিপে দেশের জন্য সোনা আনলেন কুস্তিগীর প্রিয়া মালিক

কার্গিল বিজয় দিবস নিয়েও নিজের মনের ভাবনা জানিয়ে বলেন, কার্গিল যুদ্ধ হল আমাদের সামরিক বাহিনীর বীরত্ব ও শৃঙ্খলার প্রতীক যা গোটা বিশ্ব প্রত্যক্ষ করেছে। আগামী বছর দেশের ৭৫তম স্বাধীনতা দিবস। এই দিনটি অমৃত দিবস হিসেবে উদযাপন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। দেশজুড়ে পালিত হতে চলা বিভিন্ন অনুষ্ঠানগুলিতে অংশ নেওয়ার জন্য সকল নাগরিকদের আহ্বান জানান প্রধানমন্ত্রী।