Krishan Pal Gurjar Tests Positive For COVID-19: করোনা আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী কৃষ্ণাণ পাল গুরজর
কৃষ্ণাণ পাল গুরজর (Photo Credits: Facebook)

নতুন দিল্লি, ২৭ অগাস্ট: করোনা (COVID-19) আক্রান্ত কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী কৃষ্ণাণ পাল গুরজর (Krishan Pal Gurjar)। টুইট করে নিজেই একথা জানান তিনি। "স্বাস্থ্য বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমি করোনার পরীক্ষা করিয়েছি, যার রিপোর্ট পজিটিভ এসেছে। চিকিৎসকদের পরামর্শ নিয়ে চিকিৎসা চলছে। যারা আমার সংস্পর্শে এসেছিলেন দয়া করে গুরুত্ব সহকারে করোনার পরীক্ষা করুন।"

এদিকে ভারতে একদিনে সর্বাধিক সংক্রমণ। বুধবার সারাদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৭৫ হাজার ৭৬০ জন। গত ৬ মাসে দৈন্দিন সংক্রমণের যাবতীয় রেকর্ডকে ভেঙে দিল আজকের পরিসংখ্যান। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত (COVID-19 Cases In India) ৩৩ লাখ ১০ হাজার ২৩৫ জন। গতকাল সারাদিনে করোনার বলি ১ হাজার ২৩ জন। সবমিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনার মৃত্যু মিছিলে শামিল ৬০ হাজার ৪৭২ জন। গত ২৩ আগস্ট দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ লাখে পৌঁছেছিল। আর মাত্র চারদিনেই তার সঙ্গে জুড়ল তিন লাখেরও বেশি নতুন করোনা রোগী। আরও পড়ুন: Pranab Mukherjee Health Update: এখনও গভীর কোমায় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

এই মুহূর্তে সংক্রামিতর সংখ্যা ৭ লাখ ২৫ হাজার ৯৯১। তবে আশার খবর এই যে সংক্রামিতর তুলনায় অনেক বেশি দেশের করোনা রোগীর সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ২৫ লাখেরও বেশি মানুষ। সঠিক সংখ্যাটি হল ২৫ লাখ ২৩ হাজার ৭৭১। গত ২৪ ঘণ্টায় সেখানে সুস্থ হয়ে উঠেছেন ৫৬ হাজার ১৩ জন। সুস্থদের মধ্যে একজনকে তাঁর দেশে পাঠানো হয়েছে। ৭ লাখ ১৮ হাজার ৭১১ জন মোট করোনা আক্রান্তকে নিয়ে দেশের মধ্যে সবথেকে বেশি করোনা বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যু মিছিলে শামিল ২৩ হাজার ৮৯ জন।