Stale Food On Janshatabdi Express: জনশতাব্দী এক্সপ্রেসে বাসি খাবার বিক্রি, লাখ টাকা জরিমানা ঠিকাদার সংস্থার
জনশতাব্দী এক্সপ্রেস (Wikimedia Commons)

মুম্বই, ১৪ জানুয়ারি: জনশতাব্দী এক্সপ্রেসে (Janshatabdi Express) এক যাত্রীকে বাসি খাবার (Stale food) দেওয়ার কারণে জরিমানা ঠিকাদার সংস্থার। ১ লাখ টাকা জরিমানা করেছে আইআরসিটিসি (IRCTC)। সোমবার ঘটনাটি ঘটেছে চিপলুনগামী জনশতাব্দী এক্সপ্রেসে। বাসি ও ছত্রাকযুক্ত ব্রেড কাটলেট পরিবেশন করা হয়েছিল অভিযোগকারী যাত্রী মধুমিতা বালকে (Madhumita Bal)। ভারতীয় রেলের 'রেল মদত' অ্যাপে ওই যাত্রী অভিযোগ নথিভুক্ত করেছিলেন। এনিয়ে চলতি সপ্তাহে এই ধরনের তিনটি ঘটনা ঘটল। যেখানে যাত্রীরা বাসি বা নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ করেছেন।

মধুমিতা বালের অভিযোগের পর আইআরসিটিসি বলেছে যে ওই ঠিকাদার এবং তাঁর কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ঠিকাদারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঠিকাদারকে নোটিশ পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন সেন্ট্রাল রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শিবাজি সুতার। আইআরসিটিসি আরও জানিয়েছে যে মহারাষ্ট্র থেকে রওনা দেওয়া সমস্ত ট্রেনে পরিবেশিত খাবারের মান পরীক্ষা করার জন্য তারা শীঘ্রই অভিযান শুরু করবে। আরও পড়ুন: Tejas Express: প্রধানমন্ত্রীর স্বপ্নের তেজস এক্সপ্রেসের পচা পোলাও-রুটি খেয়ে অসুস্থ ৫ যাত্রী, ১ লক্ষ জরিমানা আইআরসিটিসির

মধুমিতা বাল বলেন, “আমি ব্রেড কাটলেট অর্ডার দিয়েছিলাম। খাবারের বাক্স খোলার সময় আমি ব্রেডের উপরে ছত্রাক দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে এটি বিক্রেতাকে জানাই। আমাকে টাকা ফেরত দেওয়া হয়। তবে অন্যান্য টিফিন আইটেমের মান নিয়ে আমি সন্তুষ্ট নই। তাই আমি রেলের কাছে অভিযোগ জানিয়েছি।”

গত শনিবার কারমালি থেকে মুম্বইগামী তেজস এক্সপ্রেসের খাবার খেয়ে অন্তত ২৩ জন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পেটে তীব্র ব্যথা ও সঙ্গে ঘন ঘন বমি করতে থাকেন এরা। তেজস এক্সপ্রেসে দেওয়া ভেজ পোলাও খেয়েই তাঁরা অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ।