Covid-19 In India : ১১-১৫ মে-র মধ্যে ভারতে করোনা সংক্রমণ হতে পারে ভয়াবহ : বিশেষজ্ঞ
আগামী কয়েক সপ্তাহে সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী হতে পারে বলে আশঙ্কা

দিল্লি, ২২ এপ্রিল : আগামী কয়েক সপ্তাহের মধ্যেই করোনা পরিস্থিতি আরও জটিল হতে পারে ভারত (India) জুড়ে। মে মাসের ১১ থেকে ১৫ তারিখের মধ্যে গোটা দেশে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ১১ মে থেকে ১৫ মে-র মধ্যে গোটা দেশে ৩৩ থেকে ৩৫ লক্ষ মানুষ সংক্রমিত (অ্যাক্টিভ) হতে পারেন বলে মনে করা হচ্ছে।

ফলে আগামী কয়েক সপ্তাহে সংক্রমণের হার কমার চেয়ে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বর্তমানে দেশে যে করোনা গ্রাফ চলছে, সেই হিসেবে আগামী কয়েক সপ্তাহে ভারতে সংক্রমণের হার হু হু করে বাড়তে পারে বলে করা হচ্ছে আশঙ্কা। প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বরে সবচেয়ে বেশি মানুষ করোনায়(Corona) আক্রান্ত হন। ওই সময় সংক্রমিতের সংখ্যা ছিল ১০ লক্ষ। এবার সেই সংখ্যাটা সংশ্লিষ্ট মাসের আগেই চড়চড়িয়ে ছাড়িয়ে যেতে চলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন  : Phone Catches Fire In China : হাঁটতে হাঁটতে পকেটে জ্বলে উঠল মোবাইল, ভাইরাল ভিডিয়ো

গোটা দেশ জুড়ে যখন হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে হ্রাস টানতে দিল্লি (Delhi), মহারাষ্ট্র, ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ (UP), গোয়া সহ বিভিন্ন রাজ্যে কোথাও সাপ্তাহিক লকডাউন আবার কোথাও নাইট কারফিউ জারি করা হচ্ছে। সংক্রমণে হ্রাস টানতেই দেশের একাধিক রাজ্য উদ্যোগী হয়েছে।

পাশাপাশি করোনার (Corona) জেরে যাতে গোটা দেশ জুড় ফের লকডাউন চালু করতে না হয়, তার জন্য সাধারণ মানুষকে সচেষ্ট থাকতে হবে। সেই সঙ্গে নিতে হবে ভ্যাকসিন (Vaccine)। সম্প্রতি জাতির উদ্দেশে ভাষণের সময় এভাবেই মত প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)।