Indian Army: ভারত সীমান্তে পাকিস্তানের নিহত অফিসারের ক্ষতিগ্রস্ত কবর সংস্কার করল ভারতীয় সেনা
পাকিস্তানের নিহত সেনা অফিসারের কবর (Picture Source: Twitter)

শ্রীনগর, ১৬ অক্টোবর: পাকিস্তানি সেনা অফিসারের (Pakistani Officer) ক্ষতিগ্রস্ত কবর পুনরুদ্ধার করল ভারতীয় সেনা (Indian Army)। বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাঁ সেক্টরে এক পাকিস্তানি সেনা অফিসারের পুরনো, ক্ষতিগ্রস্ত কবর উদ্ধার করে ভারতীয় সেনা বলে জানা যায়। ১৯৭২ সালে লাইন অব কন্ট্রোলের (এলওসি) কাছাকাছি সময়ে এই পাকিস্তানি সেনা কর্মকর্তা নিহত হন।

সেনাবাহিনীর খবর অনুযায়ী, কবরটি পাকিস্তান সেনাবাহিনীর মেজর মহাম্মদ শাবির খানের, যিনি চার দশকেরও বেশি সময় আগে এলওসির কাছাকাছি এই জায়গায় অভিযান চালাতে গিয়ে নিহত হন। শ্রীনগরের চিনার কর্পস সমাধির এপিটাফের একটি ছবি টুইট করে, যাতে লেখা, "মেজর মহাম্মদ শাবির খানের স্মরণে সীতারা-ই-জুরাট, শহীদ, ১৯৭২-এর মে মাসে, ৯ জন শিখের পাল্টা আক্রমণে নিহত হয়েছেন"।  আরও পড়ুন, প্রয়াত প্রখ্যাত আবৃত্তিকার প্রদীপ ঘোষ

সমাধির ছবি টুইট করে ওই বার্তায় লেখা,"ভারতীয় সেনাবাহিনী ঐতিহ্য ও নীতি মেনে পাকিস্তান সেনাবাহিনীর মেজর মহম্মদ শাবির খানের ক্ষতিগ্রস্ত কবরটিকে পুনরায় সরিয়ে দেওয়া হয়।"

অন্য আরেকটি টুইটে চিনার কর্পস লিখেছেন,"একজন কবর সৈনিক, তিনি যে দেশেই থাকুক না কেন, মৃত্যুর ক্ষেত্রে শ্রদ্ধা ও সম্মানের দাবিদার। ভারতীয় সেনাবাহিনী এই বিশ্বাসের সঙ্গে দাঁড়িয়েছে।"