Covid-19 Cases In India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৮,৩১৮ জন, মৃত্যু ৪৬৫ জনের
Coronavirus (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৭ নভেম্বর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ৮ হাজার ৩১৮ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৬৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৬৭ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, দেশে বর্তমানে ১ লাখ ৭ হাজার ১৯ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৭৯৭ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৯৩৩ জনের। গতকাল পর্যন্ত মোট ১২১ কোটির বেশি টিকাকরণ হয়ে গিয়েছে।

দেশে করোনা (Covid) ও টিকাকরণের (Vaccination) পরিস্থিতি নিয়ে আজ বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সকাল সাড়ে ১০টায় ওই বৈঠক শুরু হবে। থাকবেন সরকারের শীর্ষ আধিকারিকরা। করোনার নতুন প্রজাতি সামনে আসার পর এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। আরও পড়ুন: New Coronavirus Variant Omicron: করোনাভাইরাসের নতুন প্রজাতির নাম ‘ওমিক্রন’ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সাউথ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাসের (Coronavirus) ‘বি.১.১.৫২৯’ প্রজাতিকে (Variant) ‘ওমিক্রন’ (Omicron) নাম দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। এই প্রজাতিটিকে উদ্বেগের একটি বিষয় বলেও তারা ঘোষণা করেছে। এই শ্রেণিবিন্যাস ওমিক্রনকে কোভিডের নানা প্রজাতির সবচেয়ে সংক্রামক বিভাগে রাখছে। এই বিভাগে রয়েছে ডেল্টা, আলফা, বিটা ও গামা সহ অন্য মারাত্মক সংক্রামক প্রজাতিগুলি।