Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৩৫ হাজার ৬২২ জন
Covid-19 Cases In India (File Photo)

নতুন দিল্লি, ১৮ সেপ্টেম্বর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ৩৫ হাজার ৬২২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭৯৮ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮১ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে চিকিৎসা চলছে ৩ লাখ ৪০ হাজার ৩৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ৩২ হাজার ২২ জন। করোনায় মোট প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ৫২৯ জন।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল দেশে আড়াই কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। তাই ওই দিনেই টিকাকরণে সর্বকালীন রেকর্ড গড়েছে দেশ। স্বাস্থ্যমন্ত্রকের এক অধিকর্তা জানিয়েছেন গড়ে প্রতি মিনিটে প্রায় ৪২ হাজার মানুষকে টিকা দেওয়া হয়। আরও পড়ুন: Afghanistan: আফগানিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ভারতের উপর প্রভাব ফেলবে, বললেন মোদী

নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিনে ২০ দিন ব্যাপী কর্মসূচি পালন করবে বিজেপি। কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘সেবা ও সমর্পণ অভিযান’। ২০১৪ সালে প্রথম বার প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদীর জন্মদিন পালন শুরু করে বিজেপি। প্রথমে এই অনুষ্ঠানের নাম ছিল ‘সেবা দিবস’।