Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৩,৯৯৩ জন, মৃত্যু ১০১ জনের
ভারতে কোভিড (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২০ ফেব্রুয়ারি: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ১৩ হাজার ৯৯৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০১ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ১০ হাজার ৩০৭ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৩৮৭। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলেছে ১ লাখ ৪৩ হাজার ১২৭ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৬ লাখ ৭৮ হাজার ৪৮ জন। করোনায় মৃত্যু হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ২১২ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ২১ কোটি ২ লাখ ৬১ হাজার ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৭ লাখ ৮৬ হাজার ৬১৮টি নমুনা পরীক্ষা হয়েছে। আরও পড়ুন: Petrol Diesel Price: টানা ১২ দিন, আজই দাম বাড়ল পেট্রল ও ডিজেলের; জেনে নিন নতুন দাম

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ছাড়িয়েছে ১১ কোটি ১২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৬২ হাজার। শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১২ লাখ ৩৪ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৬২ হাজার ৭০৩ জনের। সুস্থ হয়েছেন ৮ কোটি ৬১ লাখ ১১ হাজার ৪২৮ জন।