Rahul Gandhi:  'আমি কাশ্মীরি পণ্ডিত', জম্মুতে গিয়ে বললেন রাহুল, 'অপরিপক্ক' বলে পালটা কটাক্ষ বিজেপির
Rahul Gandhi In Jammu (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১০ সেপ্টেম্বর: জম্মুতে (Jammu) গিয়ে 'জয় মাতা দি' বলে স্লোগান দিলেন রাহুল গান্ধী। শুধু তাই নয়, প্রথমবার 'জয় মাতা দি' বলার পর যখন পালটা আওয়াজ পাননি, তখন দ্বিতীয়বার 'বলুন বলুন' বলে আরও জোরে 'জয় মাতা দি' বলে স্লোগান দেন ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ।

দেখুন কী বললেন রাহুল গান্ধী...

 

শুধু তাই নয়, জম্মুতে গিয়ে নিজেকে এবং গোটা গান্ধী পরিবারকে কাশ্মীরি পণ্ডিত বলে পরিচয় দেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বলেন, কাশ্মীরি পণ্ডিতদের এক প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে গিয়ে তাঁরা রাহুলকে বলেন, জম্মু সহ কাশ্মীরি পণ্ডিতদের জন্য বহু কাজ কংগ্রেস (Congress) করেছে কিন্তু বিজেপি (BJP) কিছুই করেনি তাঁদের জন্য। কাশ্মীরি পণ্ডিতদের ভাইয়ের জন্য তিনি এবং তাঁদের দল কিছু করতে চান বলে প্রতিশ্রুতি দেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: Akshay Kumar: 'তারকাদের মধ্যে ভালবাসা নেই', মায়ের মৃত্যুর ২ দিন পর লন্ডনে যাওয়ায় কটাক্ষের মুখে অক্ষয়

জম্মুতে ২ দিনের সফরে হাজির হয়ে কাটরায় বৈষ্ণোদেবী মন্দিরেও যান রাহুল গান্ধী। বৈষ্ণোদেবী মন্দির দর্শনে গিয়ে রাহুল গান্ধী জানান, তিনি মায়ের দর্শন করেত গিয়েছেন সেখানে। ফলে বৈষ্ণোদেবীর মন্দির থেকে বের হতে গিয়ে কোনও রাজনৈতিক মন্তব্য তিনি করতে চান না বলে স্পষ্ট জানান রাহুল গান্ধী। জম্মুতে গিয়ে রাহুল গান্ধীর নিজেকে ও পরিবারকে কাশ্মীরি পণ্ডিত বলে দাবিকে 'অপরিপক্ক' মন্তব্য বলে কটাক্ষ করে বিজেপি। পাশাপাশি রাহুল গান্ধীর জম্মু সফর এবং বৈষ্ণোদেবী দর্শনকে 'সুবিধাবাদী' বলেও কটাক্ষ করা হয় পদ্ম শিবিরের তরফে।