Hardik Patel Missing: '২০ দিন ধরে স্বামী নিখোঁজ', অভিযোগ হার্দিক প্যাটেলের স্ত্রী কিঞ্জল প্যাটেলের
হার্দিক প্যাটেল (Photo Credits: PTI)

আমেদাবাদ, ১৪ ফেব্রুয়ারি: পাতিদার সম্প্রদায়ের নেতা (Patidar community leader) হার্দিক প্যাটেল (Hardik Patel) ২০ দিন ধরে নিখোঁজ রয়েছেন। পাতিদার আনামত আন্দোলন সমিতির এক অনুষ্ঠানে এই দাবি করেছেন হার্দিকের স্ত্রী কিঞ্জল প্যাটেল (Kinjal Patel)। তিনি দাবি করেছেন, তাঁর স্বামীর নিখোঁজ হওয়ার পেছনে গুজরাত প্রশাসনের হাত রয়েছে। ইন্টারনেটে শেয়ার হওয়া একটি ভিডিয়াতে কিঞ্জলকে বলে শোনা যাচ্ছে, "আমার স্বামী ২০ দিন ধরে নিখোঁজ রয়েছেন, তাঁর অবস্থান সম্পর্কে আমাদের কাছে কোনও তথ্য নেই। আমরা তাঁর অনুপস্থিতিতে গভীরভাবে বেদনা পেয়েছি এবং জনগণও এনিয়ে চিন্তায় রয়েছে।" তিনি আরও বলেন, "২০১৭ সালে রাজ্য সরকার বলেছিল যে পাতিদারদের বিরুদ্ধে থাকা সমস্ত মামলা প্রত্যাহার করা হবে। তারপরেও তারা কেন একমাত্র হার্দিককে টার্গেট করছে। বিজেপিতে যোগ দেওয়া পাতিদার আন্দোলনের অপর দুই নেতাকে কেন নয়।" কিঞ্জল বলেন, "এই সরকার চায় না যে হার্দিক জনগণের সঙ্গে মিলিত হোক। হার্দিক যাতে জনগণের ইস্যু উত্থাপন করা বন্ধ করে দেয় তাও চাইছে সরকার।"

হার্দিক প্যাটেলের সন্ধান এখনও পাওয়া যায়নি। হার্দিককে প্রকাশ্যে দেখা না গেলেও সোশাল মিডিয়াতে সক্রিয় রয়েছেন তিনি। ১১ ফেব্রুয়ারি দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জয়ের জন্য টুইট করে অভিনন্দন জানান তিনি। আর তার আগের দিন টুইট করে গুজরাত সরকার তাঁকে রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের আগে জেলবন্দি করে রাখতে চাইছে বলেও অভিযোগ করেন। আরও পড়ুন: 'India Will Never Forget': ‘পুলওয়ামার শহিদ জওয়ানদের ভারত কোনওদিন ভুলবে না’, শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদি

টুইটে হার্দিক লেখেন, "চার বছর আগে আমার নামে মিথ্যে মামলা দায়ের করেছিল গুজরাত পুলিশ। লোকসভা নির্বাচনের সময় আমার বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলির বিষয়ে আমেদাবাদ পুলিশ কমিশনারকে জিজ্ঞাসা করি। তিনি জানান, আমার বিরুদ্ধে কোনও মামলা নেই। কিন্তু, ১৫ দিন আগে বাড়িতে এসে আমাকে হেপাজতে নিতে চায় পুলিশ। তবে সেই সময়ে আমি বাড়ি ছিলাম না। বর্তমানে এই ধরনের মিথ্যে মামলার বিরুদ্ধে আমি হাইকোর্টে যে জামিনের আবেদন করেছিলাম তার শুনানি চলছে। এর পাশাপাশি আমার বিরুদ্ধে থাকা বেশ কয়েকটি জামিন অযোগ্য পরোয়ানা জারি করা হয়েছে। কিছুদিন বাদেই গুজরাতে পঞ্চায়েত নির্বাচন হবে। তাই বিজেপি আমাকে জেলে রাখতে চাইছে। কিন্তু, আমিও বিজেপির বিরুদ্ধে ক্রমাগত লড়াই চালিয়ে যাব। খুব তাড়াতাড়ি আমাদের দেখা হবে, জয় হিন্দ।"