Covid-19 Vaccination: ১৩ ফেব্রুয়ারি থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পাবেন স্বাস্থ্যকর্মীরা
ভারতে প্রতিষেধক(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ ফেব্রুয়ারি: আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যকর্মীদের করোনাভাইরাস ভ্যাকসিনের (Covid-19 vaccines) দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আজ জানাল কেন্দ্রীয় সরকার। নীতি আয়োগের সদস্য ভি কে পল (NITI Aayog member Dr VK Paul) সাংবাদিক বৈঠকে এই বিষয়টি জানান। তিনি বলেন,, কোভিড -১৯ এর বিরুদ্ধে দেশব্যাপী টিকাদান অভিযানের প্রথম পর্যায় ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছিল। স্বাস্থ্যসেবা কর্মীদের এখনও পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) সাংবাদিক বৈঠকে বলেছে যে দেশব্যাপী তৃতীয় সেরো সার্ভেতে দেখা গেছে যে জনসংখ্যার বৃহৎ অনুপাত এখনও করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে। আইসিএমআর জানিয়েছে, ১৭ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি, এই সময় সীমার মধ্যে সার্ভে করা হয়। আরও পড়ুন: Farmers’ Protest: ‘আমরা জঙ্গি না’, কঙ্গনা রানাউতের কুশপুতুল পুড়িয়ে বিরোধিতায় সরব মৃত কৃষকদের পত্নীরা

এদিকে, স্বাস্থ্যমন্ত্রক বৃহস্পতিবার জানিয়েছে যে টিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার ১৯ দিন পর্যন্ত প্রায় সাড়ে ৪ মিলিয়ন মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। অন্যান্য অনেক দেশেই এই সংখ্যা পৌঁছতে সময় লেগেছে ৬৫ দিন। ভারত ১৬ জানুয়ারি দেশব্যাপী কোভিড -১৯ ভ্যাকসিনেশন ড্রাইভ চালু করেছে। প্রতিদিন ভ্যাকসিন নেওয়া লোকের সংখ্যাও ক্রমবর্ধমান বৃদ্ধি পাচ্ছে।।