AAP: ভূ-স্বর্গেও পৌঁছে গেল কেজরিওয়ালের দল, আপ-এ যোগ জম্মু-কাশ্মীরের প্র্রাক্তন শিক্ষামন্ত্রী
AAP (Photo Credits: IANS/Twitter)

শ্রীনগর, ৭ মে: দিল্লির পর পঞ্জাব। দেশে দু দুটো রাজ্যে ক্ষমতায় অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। কিন্তু এখানেই থামতে নারাজ কেজরি। আপ-কে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সব জায়গায় নিয়ে যেতে চান দিল্লির মুখ্যমন্ত্রী। কেজরি তাঁর সেই লক্ষ্যে আরও একধাপ এগোলেন।  চলতি বছর হিমাচলপ্রদেশ ও গুজরাটে বিধানসভা ভোটে লড়তে চলেছে আপ। আর এবার একেবারে ভূ স্বর্গে পৌঁছে গেল আম আদমি পার্টি।

জম্মু-কাশ্মীরের অভিজ্ঞ নেতা তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী হর্ষদেব সিং যোগ দিলেন আপ-এ। তিনি জম্মু-কাশ্মীর প্যান্থার্স পার্টি নামের এক স্থানীয় দলের চেয়ারম্যান ছিলেন। কেজরিওয়ালই জম্মু-কাশ্মীরের পৃকত উন্নয়ন ও সমস্যা সমাধান করতে পারবেন বলেই তিনি আপ-এ যোগ দিলেন বলে জানালেন হর্ষদেব। আরও পড়ুন: গ্যাস সিলিন্ডার হাতে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভে যুব কংগ্রেস, তৃণমূলও নামছে আন্দোলনে

দেখুন টুইট

হর্ষদেবকে  আপ-এর জম্মু-কাশ্মীর ইউনিটের দায়িত্ব দেওয়া হতে চলেছে বলে জল্পনা। সংবধিনারে ৩৭০ ধারা তুলে নেওয়া পর জম্মু-কাশ্মীরে এখনও রাষ্ট্রপতি শাসন জারি আছে।জম্মু-কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করা হয়। তবে ডিলিমিটেশন শেষে জম্মু-কাশ্মীরে চলতি বছরই বিধানসভা হতে পারে বলে খবর। শেষবার জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন হয় ২০১৪ সালে। ২০১৮ সালে মেহেবুবা মুফতি সরকারের ওপর থেকে বিজেপি সমর্থন প্রত্যাহার করায় সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করা হয়। তারপরই আসে ৩৭০ ধারা প্রত্যাহার পর্ব।