Pune: গোরু দুধ দিচ্ছে না, উপায় বাতলানোর কথা বলে ১২ লাখ টাকা প্রতারণা স্বঘোষিত গডম্যানের
গোরু (File Photo)

পুনে, ২৫ মার্চ: সেচের পাইপলাইন দিয়ে জল লিক হচ্ছে, গোরু দুধ দিচ্ছে না। এই সমস্যা নিয়ে স্থানীয় এক স্বঘোষিত গডম্যান (Godman) কাছে যান এক ব্যক্তি। সমস্যার সমাধান করে দেওয়ার অছিলাই সেই গুরুই ১২ লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পুনেতে (Pune)। ওয়ালচাঁদনগর থানায় ওই স্বঘোষিত গুরুর বিরুদ্ধে মহারাষ্ট্র অ্যান্টি ব্ল্যাক ম্যাজিক আইনে মামলা রুজু করা হয়েছে। অন্ধশ্রদ্ধ নির্মলন সমিতির সদস্যরা দাবি করেছেন যে একই ব্যক্তির বিরুদ্ধে একই অভিযোগ নিয়ে আরও একাধিক লোক তাদের সংগঠনের সঙ্গে যোগাযোগ করেছেন।

জানা গেছে, ওই স্বঘোষিক গডম্যানের নাম উত্তম লক্ষ্মণ ভাগবত। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছেন সাতারা জেলার ফল্টন অঞ্চলের আসু গ্রামের কৃষক দাদাসাহেব তমহান (৪৫)। ওই কৃষক জানান, ওই গডম্যান বলেছিলেন যে তাঁকে যদি টাকা পয়সা দেওয়া হয় তবে তিনি পুজো করবেন। আর পুজো করলে পরিবারের কোনও সদস্য শারীরিক ক্ষতির সম্মুখীন হবে না। তিনি এই পুজোর কথা কাউকে না জানানোর কথাও বলেছিলেন।

অন্ধশ্রদ্ধ নির্মলন সমিতির পুনে জেলার প্রধান নন্দিনী যাদব বলেন, অভিযোগকারীর ফার্মে সেচের পাইপলাইন ক্ষতিগ্রস্ত করা ব্যক্তিকে খুঁজে বের করার কথা বলেছিল উত্তম লক্ষ্মণ ভাগবত। এও বলে যে কৃষি খামারের ক্ষতি করার জন্য কেউ কালাযাদু করেছে। কৃষক তাকে বিশ্বাস করে এবং একটি পুজো করতে রাজি হয়। আরও পড়ুন: WB Assembly Elections 2021: ‘স্ক্যাম চাইলে দিদি আর স্কিম চাইলে নরেন্দ্র মোদিকে ভোট দিন,’ অমিত শাহ

পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৫০৬ ধারা, মহারাষ্ট্র অ্যান্টি ব্ল্যাক ম্যাজিক আইন সহ অন্য আইনে মামলা রুজু করা হয়েছে।