Goa: গোটা রাজ্যে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা, গোয়ায় লকডাউন
গোয়ায় লকডাউন

পানাজি, ২৮ এপ্রিল: হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের (COVID Patient) সংখ্যা। ফলে রাত্রিকালীন কারফিউ নয়, এবার লকডাউন(Lockdown) ঘোষণা করল গোয়া সরকার।

বুধবার সংবাদিক সম্মেলন করেন গোয়ার (Goa) মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। সেখানে তিনি জানান, আগামী ২৯ এপ্রিল সন্ধে ৭টা থেকে ৩ মে সকাল পর্যন্ত চলবে গোটা রাজ্যে লকডাউন। ক্যাসিনো, হোটেল, পাব সবকিছু বন্ধ থাকবে লকডাউনের সময়। তবে আন্তঃরাজ্য সীমান্ত খোলা থাকবে প্রয়োজনীয় জিনিসপত্র যাতায়াতের জন্য।

গত ২৪ ঘণ্টায় গোয়ায় করোনায় (Corona) আক্রান্ত হন ২১১০ জন। মৃত্যু হয় ৩১ জনের। ফলে এই মুহূর্তে উপায়ন্তর না দেখেই গোয়া জুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিস যেমন মুদি, ওষুধ, রেস্তোরাঁরা রান্নাঘর এবং কলকারখানা খোলা থাকবে বলে জানানো হয়েছে। তবে করোনা বিধি মেনেই সব চালানো হবে বলে দেওয়া হয়েছে নির্দেশ।

আরও পড়ুন : Swastika Mukherjee: 'কোভিডে মৃত্যু, অক্সিজেনের অভাবে মৃত্যুর তালিকা পৃথক করুন'

এসবের পাশাপাশি পরিযায়ী শ্রমিকরা (Migrant Worker) যাতে গোয়া না ছাড়েন, তার জন্য আবেদন করেন মুখ্যমন্ত্রী। আগামী সোমবারের মধ্যে রাজ্য জুড়ে লকডাউন উঠে যাবে, তাই পরিযায়ী শ্রমিকরা যেন তাঁদের রাজ্যে ছেড়ে অন্য কোথাও না যান, সেই আবেদন জানান প্রমোদ সাওয়ান্ত।