Sulochana Rawat: উপনির্বাচনের ঠিক আগে দলবদল, প্রাক্তন মন্ত্রী-দাপুটে কংগ্রেস নেত্রী সুলোচনা রাউত যোগ দিলেন বিজেপিতে
BJP Flags (Photo Credits: IANS)

ভোপাল, ৩ অক্টোবর: গত বছর করোনা লকডাউনের ঠিক আগে মধ্যপ্রদেশে কংগ্রেসের কংগ্রেস সরকার পড়ে গঠিত হয়েছিল বিজেপির সরকার। কংগ্রেসের মুখ্যমন্ত্রী কমলনাথের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিজেপিতে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সিন্ধিয়ার বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই সেখানে কংগ্রেসের অবস্থা খারাপ। এদিকে, আগামী ৩০ অক্টোবর রাজ্যের জোবাট বিধানসভা কেন্দ্রে (Jobat constituency) হবে উপনির্বাচন। কারণ সেখানকার বিধায়ক করোনায় মারা যান। সেই ভোটের আগে কংগ্রেস শিবিরে বড় ধাক্কা। কংগ্রেসের দাপুটে নেত্রী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুলোচনা রাউত (Sulochana Rawat) ও তাঁর ছেলে যোগ দিলেন বিজেপিতে। আরও পড়ুন: 'আমি ভারতে উৎপাদিত কোভিশিল্ড নিয়েছি', টিকার মান্যতা বিতর্কে বললেন রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের সভাপতি আবদুল্লা শাহিদ

জোবাট কেন্দ্র থেকে বিজেপির টিকিটে ভোটে জিততেই এই দলবদল সেটাই বোঝাই যাচ্ছে। সুলোচনা রাউত এই কেন্দ্রে ১৯৯৮,২০০৮, ২০১৩ ভোটে কংগ্রেসের টিকিটে ভোটে জিতেছিলেন। তবে ২০১৮ বিধানসভা ভোটে এই কেন্দ্রে কংগ্রেস তাঁকে প্রার্থী করেনি। ২০১৮ মধ্যপ্রদেশ বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে জেতেন কলাবতি ভুরিয়া। তিনি চলতি বছর এপ্রিলে কোভিডে মারা যাওয়ায়, এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের উন্নয়নমূলক কাজে যোগ দিতেই তিনিই বিজেপিতে এলেন বলে জোরাটের প্রাক্তন কংগ্রেস বিধায়ক সুলোচনা রাউত জানান।