First Covid-19 Death In Sikkim: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই প্রথম সিকিমে মৃত্যু এক ব্যক্তির
ভারতে করোনা(Photo Credits: PTI)

গ্যাংটক, ২৬ জুলাই: করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হয়ে এই প্রথম সিকিমে (Sikkim) মৃত্যু হল এক ব্যক্তির। রাজ্যের সিনিয়র এক স্বাস্থ্য আধিকারিক এই খবর জানিয়েছেন। রবিবার বছর চুয়াত্তরের এক ব্যক্তির সরকারি হাসপাতালে মৃত্যু হয়। মৃত ব্যক্তি পূর্ব সিকিম জেলার রঙ্গলি মহকুমার বাসিন্দা। স্বাস্থ্য দপ্তরের আধিকারিক পেমা টি ভুটিয়া জানান, রবিবার ভোরে মৃত্যু হয় ওই ব্যক্তির।

করোনা রিপোর্ট পজিটিভ আসার পর শনিবার রাতে স্যার থুতোব নামগিয়াল মেমোরিয়াল হাসপাতালে (Sir Thutob Namgyal Memorial Hospital) ওই ব্যক্তিকে ভর্তি করা হয়। ক আধিকারিক বলেন, আক্রান্ত রোগীকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। যদিও শেষরক্ষা হয়নি। আইসিইউ-তেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওই ব্যক্তি ডায়াবেটিস ও হাইপারটেনশনেও ভুগছিলেন। পেমা টি ভুটিয়া জানিয়েছেন, গাংটক পৌর নিগম ওই মৃত ব্যক্তির সৎকার করবে নির্দিষ্ট পদ্ধতি অনুযায়ী। আরও পড়ুন: Jack Ma Summoned by Gurugram Court: ইউসি ব্রাউজারে ভুয়ো খবর প্রচার, চিনা ই-কমার্স আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা-কে তলব গুরুগ্রাম আদালতের

রাজ্যে প্রথম করোনা রোগীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। তিনি রাজ্যের বাসিন্দাদের সংক্রামক রোগের বিস্তার রোধে সুরক্ষা ব্যবস্থা মেনে চলতে বলেছেন। সরকারি তথ্য অনুযায়ী শনিবার অবধি সিকিমে ৩৫৭ জন করোনা আক্রান্ত ছিল।