Farmer's Protest: 'চিকেন খেয়ে বার্ড ফ্লু ছড়ানোর ষড়যন্ত্র করছেন কৃষকরা', বিতর্কিত মন্তব্য রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলোয়ারের
রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলোয়ারের (Photo: Twitter)

নতুন দিল্লি, ১০ জানুয়ারি: কৃষক আন্দোলন (Farmer's Protest) নিয়ে এবার বিতর্কিত মন্তব্য করলেন রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলোয়ার (BJP MLA Madan Dilawar)। শনিবার কোটার বিধায়ক বলেন, দিল্লি সীমান্তে কৃষকদের আন্দোলনে সন্ত্রাসবাসী, ডাকাত এবং চোরও থাকতে পারে এবং তারা কৃষকদের শত্রুও হতে পারে। এই সমস্ত মানুষ দেশকে ধ্বংস করতে চায়। সরকার যদি তাদের আন্দোলন সাইট থেকে সরিয়ে না দেয় তবে বার্ড ফ্লু (Bird Flu) একটি বড় সমস্যা হয়ে উঠতে পারে। বিধায়কের আরও দাবি, কয়েকজন তথাকথিত কৃষক আন্দোলন করছেন। এই তথাকথিত কৃষকরা কোনও আন্দোলনে অংশ নিচ্ছেন না বরং চিকেন বিরিয়ানি এবং অবসরে শুকনো ফল খাচ্ছেন। এটি বার্ড ফ্লু ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র।

একটি ভিডিয়োতে মদন দিলোয়ারকে বিক্ষোভকারীদের কটূক্তি করে বলতে শোনা যায়, "আন্দোলনে জড়িত তথাকথিত কৃষকরা দেশ নিয়ে চিন্তিত নয়। তাঁরা প্রতিবাদ করছেন না, বরং পিকনিক করছেন। মুরগি, বিরিয়ানি, কাজু, বাদাম খাচ্ছেন এবং সব ধরণের বিলাসিতা উপভোগ করছেন। সরকার যদি আগামী কয়েকদিনের মধ্যে তাঁদের রাজি করিয়ে বা জোর করে সরিয়ে না দেয় তবে আমি স্পষ্টতই দেশে বার্ড ফ্লু-র ভয়াবহ ছবি অনুমান করতে পারি। বিজেপি বিধায়ক আরও বলেছেন যে তিনি কেন্দ্রীয় সরকারকে বলবেন যাতে কৃষকরা রাস্তায় জড়ো না হতে পারেন। তাঁরা যদি কথা না শোনেন তবে জোর করে সরিয়ে দেওয়া উচিত, কঠোর পদক্ষেপ নেওয়া উচিত। আরও পড়ুন: Snowfall in Srinagar: বরফের চাদরে ঢেকেছে 'ভূস্বর্গ', দু'চোখ ভরে দেখুন শ্রীনগরের অপরূপ দৃশ্য (দেখুন ভিডিও)

রাজ্যের ক্ষমতাসীন কংগ্রেস কোটার রামগঞ্জমান্ডির বিধায়কের এই বক্তব্যকে লজ্জাজনক বলে অভিহিত করেছে। কংগ্রেসের দাবি, বিধায়কের এই বক্তব্য বিজেপির মতাদর্শকেই তুলে ধরে। রাজস্থান কংগ্রেসের প্রধান গোবিন্দ সিং দোৎসরা বলেন, রাজস্থানের বিজেপি বিধায়কের কৃষকদের প্রতি জঙ্গি, ডাকাতের মতো শব্দ ব্যবহার করা লজ্জাজনক।