Sonia Gandhi: লোকসভায় দাঁড়িয়ে দেশের রাজনীতিতে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে সরব সোনিয়া গান্ধী
Sonia Gandhi (Photo Credit: Twitter/ANI)

নতুন দিল্লি, ১৬ মার্চ: সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে লোকসভায় সরব কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে (Vidansabha Elections 2022) কংগ্রেসে (Congress) ভরাডুবির পর এই প্রথম সোনিয়ার বক্তব্য শোনা গেল। সংসদে দাঁড়িয়ে সোনিয়া বললেন, "আমাদের দেশের গণতন্ত্রকে হ্যাক করার চেষ্টা করার ঝুঁকি বাড়ছে। ফেসবুক, টুইটারের মত দুনিয়া জুড়ে চলা সোশ্যাল মিডিয়াগুলিকে ব্যবহার করে আমাদের নেতা, রাজনৈতিক দল এবং তাদের ঘনিষ্ঠরা রাজনৈতিক ঘটনা বা খবরগুলিকে নিজেদের মত করে আকার দিয়ে গণতন্ত্রকে হ্যাকের চেষ্টা করছে।"

এরপর সোনিয়া বলেন, "আমাদের গণতন্ত্রকে রক্ষা করতেই হবে। যেই ক্ষমতায় আসুক তাদের সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে।"আরও পড়ুন: কংগ্রেসে নতুন নেতা তৈরি করুন গান্ধীরা, কপিল সিব্বলের মন্তব্যে পালটা কটাক্ষ অধীরের

রায়বারিলের সাংসদ সোনিয়ার কথাতেই স্পষ্ট, তিনি সোশ্যাল মিডিয়ায় বিজেপি-র দাপটের কথাই বলছেন। বিজেপি-র কাছে কিছুতেই ভার্চুয়াল লড়াইয়ে এঁটে উঠতে পারছে না কংগ্রেস। তাই কি সোনিয়ার এই কথা?

দেখুন টুইট

নাকি দেশে যেভাবে ভুয়ো খবরের দাপট বাড়ছে, সোশ্যাল মিডিয়াকে অপব্যবহার এক শ্রেণীর রাজনৈতিক নেতারা ক্ষমতার সিঁড়ি হিসেবে কাজে লাগাতে চাইছেন তা নিয়ে অভিযোগ করলেন!