Narendra Modi: 'আমার পেন্সিলের দামও বেড়েছে', মূল্যবৃদ্ধিতে 'বিরক্ত' খুদের চিঠি প্রধানমন্ত্রীকে
PM Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১ অগাস্ট:  নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে প্রতিদিন। নিত্য প্রয়োজনীয়য় জিনিসপত্রের যখন মূল্যবৃদ্ধি হচ্ছে হু হু করে, সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে  (PM Narendra Modi) চিঠি লিখল প্রথম শ্রেণির এক পড়়ুয়া। পেন্সিল, রবার-সহ পড়াশোনার বিভিন্ন জিনিসের দাম বাড়ছে বলে প্রধানমন্ত্রীর কাছে কার্যত অভিযোগ করে প্রথম শ্রেণির ওই ছাত্রী। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কনৌজের বাসিন্দা ওই ছাত্রীর হিন্দিতে লেখা প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠি আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

কীর্তি দুবে নামে এক পড়ুয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠায়। যেখান ওই পড়ুয়া অভিযোগ করে, পেন্সিল, রবারের দাম বেড়ে গিয়েছে। সে যদি একটার জায়গায় দুটো পেন্সিল চায়, তাহলে তার মা বকাঝকা করেন। তার পেন্সিল ক্লাসে চুরি হয়ে গেলেও, সে মাকতে বলতে পারছে না নতুনের জন্য। নতুন পেন্সিল চাইলে তার মা মারধর করে বলেও ওই পড়ুয়া অভিযোগ করে নরেন্দ্র মোদীর কাছে। এমনকী ম্যাগির দামও বেড়ে গিয়েছে বলে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করে ওই ছোট্ট পড়ুয়া।

ছোট্ট পড়ুয়ার অভিযোগ, পাঁচ টাকা নিয়ে দোকানে গেলে, সে ম্যাগি কিনতে পারছে না। ৫ টাকার ম্যাগি এখন ৭ টাকা। সেই কারণে তার ম্যাগি খাওয়াও হচ্ছে না বলে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করে খুদে পড়ুয়া।

আরও পড়ুন: Uma Maheswari: অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, তদন্ত পুলিশের

কীর্তি দুবের বাবা বিশাল দুবে বলেন, প্রতিদিন মায়ের কাছে বকা খেয়ে বিরক্ত হয়েই তাঁর কন্যা প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে কী বলেন, তা মোদীর কাছ থেকে কীর্তি শুনতে চায় বলে জানান বিশাল দুবে।