Congress MLA Comment On Rape: 'ধর্ষণ জঘন্য অপরাধ', কংগ্রেস নেতার 'ধর্ষণ' মন্তব্যের তীব্র প্রতিবাদ প্রিয়াঙ্কার
Priyanka Gandhi (Photo Credit: Instagram)

দিল্লি, ১৭ ডিসেম্বর: কর্ণাটকের কংগ্রেস নেতা কে আর রমেশের ধর্ষণ মন্তব্যের জেরে গোটা দেশ জুড়ে জোরদার বিতর্ক শুরু হয়েছে। কে আর রমেশ ধর্ষণ নিয়ে যে মন্তব্য করেন, তা একেবারেই সমর্থনযোগ্য নয়। ধর্ষণ একটি জঘন্য অপরাধ। কেউ এভাবে ধর্ষণ নিয়ে এই ধরনের মন্তব্য করতে পারেন বলে প্রশ্ন তোলেন প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেস নেতা কে আর রমেশ ধর্ষণ নিয়ে যে মন্তব্য করেন, তার তীব্র প্রতিবাদ জানাচ্ছেন বলে ট্যুইট করেন প্রিয়াঙ্কা গান্ধী। দেখুন কী লিখলেন প্রিয়াঙ্কা....

 

কর্ণাটকের কংগ্রেস বিধায়ক কে আর রমেশ কৃষক আন্দোলন নিয়ে বলতে উঠে আচমকাই ধর্ষণের প্রসঙ্গ টেনে আনেন। বিধানসভায় দাঁড়িয়ে তিনি বলেন, 'ধর্ষণ যখন অনিবার্য, তখন শুয়ে পড়ে উপভোগ করাই ভাল।' কংগ্রেস নেতা কে আর রমেশের মন্তব্যে হাসার জন্য সমালোচনার মুখে পড়েন কর্ণাটক বিধানসভার অধ্যক্ষ বিশ্বেশ্বর হেগড়ে কাগেরিও (Vishweshwar Hegde Kageri)।

আরও পড়ুন: Congress MLA Comment On Rape: 'লজ্জাজনক, কুরুচিকর', কংগ্রেস নেতার 'ধর্ষণ' মন্তব্যের তীব্র প্রতিবাদ জয়া বচ্চনের

ধর্ষণ নিয়ে কে আর রমেশের ওই মন্তব্য প্রকাশ্যে আসতেই তীব্র প্রতিবাদ শুরু হয় গোটা দেশ জুড়ে।  কর্ণাটকের কংগ্রেস নেতার ধর্ষণ মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে জয়া বচ্চন বলেন, সংসদ এবং বিধানসভার মধ্যেই যদি এই ধরনের মানুষ থাকেন, তাহলে আর পাঁচজনের চিন্তাধারা কীভাবে বদলাবে?  এই ধরনের মন্তব্য যাঁরা করছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। যা দেখে অন্য কেউ আর কখনও এই ধরনের ঘৃণ্য় মন্তব্য করার সাহস যাতে না পান, সে বিষয়ে পদক্ষেপ করতে হবে বলে মত প্রকাশ করেন জয়া বচ্চন। শুধু তাই নয়, কর্ণাটকের কংগ্রেস নেতা যা বলেছেন, তা অত্যন্ত দুঃখজনক। একজন বর্ষীয়ান নেতার মুখে এই ধরনের কথা শুনে তিনি অবাক হয়ে গিয়েছেন বলেও মন্তব্য করেন জয়া বচ্চন ( Jaya Bachchan )।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও প্রতিবাদ করেন কে আর রমেশের ধর্ষণ মন্তব্যের। কংগ্রেস আগে কে আর রমেশকে দল থেকে বহিস্কার করুক বলে দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী।