COVID 19  Delta Plus: নষ্ট করছে শরীরের অ্যান্টিবডি, মহারাষ্ট্রের ৭ জেলায় ডেল্টা প্লাসের সংক্রমণ
করোনাভাইরাস (Photo Credit: IANS)

মুম্বই, ২৩ জুন: ডেল্টার পর ডেল্টা প্লাসের (Delta Plus) আক্রমণে আতঙ্ক ছড়িয়েছে মহারাষ্ট্র জুড়ে। মহারাষ্ট্রর (Maharashtra) ৭ জেলায় ডেল্টা প্লাসের সংক্রমণ দেখা দিয়েছে। সাংবাদিক সম্মেলনে এমনই জানালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে।

তিনি বলেন, বর্তমানে মহারাষ্ট্রের ৭টি জেলায় করোনার(Corona) এই নতুন ভ্যারিয়েন্টের দেখা মিলেছে। ডেল্টা প্লাস শরীরের সমস্ত অ্যান্টি বডি নষ্ট করে দিচ্ছে। যে ৭ জেলায় এই ডেল্টা প্লাসের সংক্রমণের ঘটনা ঘটেছে, সেখানে সংক্রমিতদের পৃথক করে রাখা হচ্ছে। পাশাপাশি করোনা আক্রান্তদের ট্রাভেল হিস্ট্রিও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Nusrat Jahan: 'সিঁদুর পরে, স্বামীর পরিচয় করিয়ে বিয়ে অস্বীকার, ভারতীয় সংস্কৃতির অপমান করছেন নুসরত'

পাশাপাশি সংক্রমিতরা অন্য কারও সংস্পর্শে এসেছেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি ডেল্টা প্লাসে আক্রান্তদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে জেনোমিক সিকোয়েন্স স্টাডিতে। এখনও পর্যন্ত ডেল্টা প্লাসে সংক্রমণের জেরে কারও মৃত্যুর ঘটনা ঘটেনি। ডেল্টা (Delta) এবং ডেল্টা প্লাসে সংক্রমণের সমস্ত উপসর্গ প্রায় একইরকম। পাশাপাশি করোনার এই নয়া ভ্যারিয়েন্টে এখনও শিশুদের কোনও সংক্রমণের ঘটনা এখনও ঘটেনি বলে জানান রাজেশ টোপে।