Coronavirus Death Toll Rises in India: মৃত গুজরাতের ১, ভারতে করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ৭
করোনাভাইরাস(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২২ মার্চ: এবার করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন গুজরাতের এক ব্যক্তি। তাঁর বয়স ৬৯। আজ সুরাতের একটি হাসপাতালে তিনি মারা যান। আরেকজন ৬৫ বছর বয়সী বৃদ্ধা ভাদোদরা হাসপাতালে মারা যান, তবে এখনও তাঁর করোনাভাইরাসের পরীক্ষার রিপোর্ট এসে পৌঁছয়নি। তাই এখনও করোনাভাইরাসের জন্যই মৃত্যু বলে জানানো যাচ্ছে না।গুজরাত স্বাস্থ্য ও পরিবার বিভাগ থেকে জানানো হয়েছে, তাঁরও করোনাভাইরাসের মত উপসর্গ ছিল। শ্বাসকষ্টজনিত সমস্যাতেই মারা যান তিনি। এই নিয়ে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৭, আক্রান্ত ৩৪১।

এদিকে করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন চলানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। শুধুমাত্র চলবে মালগাড়ি। আজ রেলের তরফে একথা জানানো হয়েছে। আজ মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা মেট্রোও। আজ রেলের তরফে এ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমস্ত দূরপাল্লার মেল/এক্সপ্রেস, ইন্টারসিটি ও প্যাসেঞ্জার ট্রেন আজ মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। রেলের তরফে আরও জানানো হয়েছে, আগের নির্দেশ অনুযায়ী শহরতলির ট্রেন ও কলকাতা মেট্রো রেল আজ মধ্যরাত পর্যন্ত ন্যূনতম পরিষেবা দেবে। তবে আজ মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত পরিষেবা বন্ধ থাকবে। আজ ভোর ৪ টে পর্যন্ত যে ট্রেনগুলি যাত্রা শুরু করেছে একমাত্র সেই ট্রেনগুলিকে গন্তব্যে যেতে দেওয়া হবে। তবে চলবে মালগাড়ি। আরও পড়ুন, করোনাভাইরাসে মৃত বেড়ে ৬, পটনার এইমসে মৃত্যু এক ব্যক্তির

হোম কোয়ারান্টাইন না মেনে বেঙ্গালুরু-দিল্লি রাজধানী এক্সপ্রেসে সফর করেছেন এক দম্পতি। তাঁদের এক জনের হাতে বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনের ছাপ দেখে বাকি যাত্রীদের নজরে আসে বিষয়টি। তখনই ট্রেন থেকে নামানো হয় ওই দম্পতিকে। তবে এই প্রবণতা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। গত কয়েক দিনে হোম কোয়ারান্টাইন ভেঙে ট্রেন সফরের একাধিক ঘটনা নজরে এসেছে রেল কর্তাদের। লকডাউন করা হচ্ছে দেশের ৭৫ টি জেলার শহর।