Coronavirus Cases in India: গত ২৪ ঘণ্টায় ৪৭৮ জনের শরীরে মিলল করোনাভাইরাস, দেশে আক্রান্ত আড়াই হাজার টপকাল
পিপিই কিট File Image | (Photo Credits: AFP)

নতুন দিল্লি, ৩ এপ্রিল: দেশে করোনাভাইরাসে আক্রান্তের (Coronavirus positive) সংখ্যা আড়াই হাজার টপকে গেল। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তরফে জানানো হয়েছে, দেশে ২৫৪৭ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছন। যার মধ্যে ২৩২২ জনের বর্তামানে চিকিৎসা চলছে। গত ২৪ ঘণ্টায় ৪৭৮ জনের শরীরে মারণ ভাইরাস পাওয়া গেছে। এই প্রথম ২৪ ঘণ্টা এত সংখ্যক মানুষের শরীরে করোনাভাইরাস পাওয়া গেল। অন্যদিকে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৬২ জন। দেশে ৬২ জন মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

গত কয়কদিনে দিল্লির নিজামুদ্দিন মার্কাজে তাবলিঘি জামাতে অংশ নেওয়া লোকজন সবচেয়ে বেশি আক্রান্ হচ্ছেন। আর তার কারণেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্র সবচেয়ে খারাপ অবস্থা। আরও পড়ুন: Adhir Ranjan Chowdhury On Narendra Modi: করোনার বিরুদ্ধে লড়াইয়ের সঙ্গে লাইট নেভানো এবং মোমবাতি জ্বলানোর কোনও সম্পর্ক নেই: অধীর চৌধুরি

করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলায় রবিবার ঘরের আলো নিভিয়ে মোমবাতি জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চাইলেন তিনি। আগামী রবিবার রাত ৯টায় ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় এসে প্রদীপ, মোমবাতি বা টর্চের আলো জ্বালাতে ও একযোগে লড়াই চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ”রবিবার রাত ৯টায় ৯ মিনিট আলো জ্বালিয়ে আমাদের প্রমাণ করতে হবে আমরা কেউ হেরে যাইনি। আমরা প্রত্যেকে বাড়িতে থেকেও আমরা কারোর থেকে বিচ্ছিন্ন নই।”