Coal Smuggling Case: কলকাতা সহ আরও দুটি রাজ্যের ৪০ টি জায়গায় কয়লা পাচার কাণ্ডের তল্লাশি অভিযানে নামল সিবিআই
কয়লা খনির প্রতীকী ছবি (Photo Credit: Pixabay)

কলকাতা, ২৮ নভেম্বর: কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling Case) তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি চালানো হচ্ছে আমাদের রাজ্য সহ আরও দুই রাজ্যের ৪০ টি জায়গায়। কলকাতাতেও চালানো হচ্ছে তল্লাশি। শনিবার সকাল থেকেই কয়লা পাচার কাণ্ডে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তল্লাশি অভিযান শুরু হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, কলকাতা, রানিগঞ্জ, দুর্গাপুর, আসানসোল সহ দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে। কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝির বাড়ি এবং অফিসে তল্লাশি চালানো হচ্ছে।

জি ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, আজ সকালে নিজাম প্যালেস থেকে সিবিআই আধিকারিকরা তল্লাশিতে নামেন। এর আগে কয়লা পাচার কাণ্ডে তদন্ত চালাচ্ছিল আয়কর দফতর। আয়কর দফতরের তদন্তে যে যে তথ্য ও নথি প্রমাণ এসেছে, তা বিশদে জানতে চেয়ে সিবিআই চিঠি দেয় আইটিকে। চিঠিতে সিবিআই আয়কর দফতরের কাছে তদন্ত সংক্রান্ত ফাইল চেয়ে পাঠায়। আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪১,৩২২ জন; মৃত্যু ৪৮৫ জনের

কয়লা পাচার কাণ্ডে অন্যতম পান্ডা বেপাত্তা। ইতিমধ্যে সামনে এসেছে গরু পাচার কাণ্ডে সিবিআই-এর হাতে ধৃত এনামুলের সঙ্গে অনুপ মাঝির ঘনিষ্ঠ যোগাযোগের কথা। কলকাতায় শেক্সপিয়র সরণী-সহ বেশ কয়েকটি এলাকায় অনুপ মাঝির বাড়ি ও অফিসে হানা দিয়েছিল আয়কর দফতর। সেখান থেকে উদ্ধার হয় বহু কাগজপত্র। সেখানেই অনুপ-এনামুলের সম্পর্কের হদিস মেলে। অন্যদিকে কলকাতা পুলিশ চাটার্ড অ্যাকাউন্ট ফার্ম মালিক গোবিন্দ আগরওয়ালের সঙ্গেও যোগসূত্র মিলেছে এনামুল হক ও অনুপ মাঝির।