Covid 19: সংক্রমণ রোধে সতর্ক থাকুন, মেনে চলুন কোভিডবিধি, স্বাধীনতা দিবসের আগে সতর্কতা কেন্দ্রের
COVID 19 (Photo Credit: Twitter)

দিল্লি, ১২ অগাস্ট:  সামনেই স্বাধীনতা দিবস ( Independence Day)। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে যাতে কোনওভাবে একসঙ্গে অনেক মানুষ জড়ো না হন, সেদিকে খেয়াল রাখতে হবে। করোনা (COVID 1) যেভাবে বাড়ছে, তাতে স্বাধীনতা দিবস উপলক্ষ্য়ে জনবহুল জায়গায় যাতে কেউ না যান, সেই অনুরোধও জানানো হয় কেন্দ্রীয় সরকারের তরফে। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে যাতে কোনওভাবে করোনার বাড়বাড়ন্ত না হয়, সেদিকে রাজ্যগুলিকে কড়া নজর রাখতে হবে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। সেই সঙ্গে কোভিড নিয়ম বিধিও প্রত্য়েককে মানতে হবে বলে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।

 

দিল্লিতে ধরা পড়েছে ওমিক্রনের নয়া ভ্যারিয়েন্টের খোঁজ। ওমিক্রনের BA 2.75 ভ্যারিয়েন্টের খোঁজ মেলে রাজধানী শহরে। দিল্লিতে যে ব্যক্তির শরীরে ওমিক্রনের সাব ভ্যারিয়েন্টের খোঁজ মেলে, তাঁকে LNJP হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টের তুলনায় BA 2.75 ভ্যারিয়েন্ট অনেক বেশি সংক্রমণ ঘটাতে পারে বলে গবেষকরা জানান। যা নিয়ে ফের দিল্লিতে নতুন করে চঞ্চল্য ছড়ায়।

ফলে দিল্লিতে (Delhi) মাস্ক ফের বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক না পরে কেউ জনবহুল জায়গায় গেলে, ৫০০ টাকা জরিমানা করা হবে বলেও সতর্ক করা হয়েছে দিল্লি সরকারের তরফে। দিল্লির পাশপাশি কর্ণাটকেও কোভিড সংক্রমণের মাত্রা বাড়ছে। ফলে দক্ষিণের ওই রাজ্যেও জারি করা হ.য়েছে সতর্কতা।