Arvind Kejriwal: ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে দেশজুড়ে গরীবদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ঘোষণা অরবিন্দ কেজরিওয়ালের
Arvind Kejriwal (Photo Credit: ANI/Twitter)

নতুন দিল্লি, ১২ মে: জামিনে জেল থেকে ছাড়া পেয়ে বড় ঘোষণা করলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। রবিবার দুপুরে দিল্লিতে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ঘোষণা করলেন, ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে দেশের সব গরীব মানুষদের বিনামূল্য ২০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে।" কেজরি জানিয়েছেন, জেলে থাকায় তিনি এই বিষয়ে ইন্ডিয়া জোটের বাকি নেতাদের সঙ্গে আলোচনার সুযোগ পাননি। তবে দিল্লি ও পঞ্জাবের মত গোটা দেশে গরীবদের জন্য বিদ্যুৎ সংযোগ বিনামূল্যে করে দেওয়া হবে আপ প্রধান জানান।

আপ প্রধান জানান, দেশের বিদ্যুত উতপাদন কেন্দ্রগুলিতে ৩ লক্ষ মেগা ওয়াট বিদ্যুত উতপাদনের ক্ষমতা রাখে। সেখানে দেশে বিদ্যুতের ব্যবহার হয় ২ লক্ষ মেগাওয়াট। আমাদের দেশে বিদ্যুতের জোগান চাহিদের থেকে বেশী। আমরা দিল্লি ও পঞ্জাবে বিনামূল্যে বিদ্যুত দিচ্ছি। সেই মডেলেই ক্ষমতা এলে গোটা দেশে এবার আমরা গরীব মানুষদের বিনামূল্যে বিদ্যুত দেবো। গরীবদের ২০০ ইউনিট বিদ্যুত দিতে ১ লক্ষ ২৫ কোটি টাকা খরচের জোগাড় আমরা করব।

দেখুন ভিডিয়ো

কেজরিওয়াল এদিন মোট ১০টি গ্যারান্টি দেন। সেগুলির মধ্যে আছে সরকারী স্কুলের অবস্থা ও পরিকাঠামো উন্নত করার প্রতিশ্রুতি। বিনামূল্যে দেশের সবার জন্য উন্নত মানের পড়াশোনার ব্যবস্থা করা যা বেসরকারী স্কুলগুলির চেয়েও ভাল হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন আপ প্রধান।